• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিক্ষার্থীদের সঙ্গে সংঘাতে জড়াতে চায় না আ.লীগ : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০৩:৪৬ পিএম
শিক্ষার্থীদের সঙ্গে সংঘাতে জড়াতে চায় না আ.লীগ : কাদের
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগ শিক্ষার্থীদের সঙ্গে সংঘাত বা সংঘর্ষ হয় এমন কোনো প‌রি‌স্থি‌তিতে যাবে ন♍া বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “রোববার ( ৪ আগস্ট) ঢা🌊কাসহ সব মহানগরে জমায়েতের পাশাপা‌শি সারা দেশের ইউনিয়ন পর্যায়ে জমায়েত করবে আওয়ামী লীগ।”

শ‌নিবার🌊 (৩ আগস্ট) আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক ক🐻ার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, “প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছে🍨ন, আন্দোলনকারীদের সঙ্গে বসতে🐠 চান। কোনো সংঘাত চাই না। সংঘাত হতে পারে, পক্ষ-বিপক্ষ হতে পারে এ ধরনের কর্মসূচি আমরা সংঘাত এড়াতে এড়িয়ে চলেছি। আমরা কোনো প্রকার সংঘাতে জড়াতে চাই না। সে কারণে আমরা সংঘাত হতে পারে এ ধরনের প্রোগ্রাম এড়িয়ে চলেছি।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “শুক্রবার (২ আগস্ট) এবং আজকে আমাদের নির্ধারিত ক🦩র্মসূচি ছিল। আমরা রোববার (৪ আগস্ট) নতুন করে প্রোগ্রাম দিয়েছি। ঢাকা সিটির সব ওয়ার্ডে ওয়ার্ডে জমায়েত এবং বাংলাদেশের সব জেলায় ও মহানগরে জমায়েত। আর আগামী ৫ আগস্ট শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আমরা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোক মিছিল করব।”

শিক্ষার্থীদের ক🦂াছ থেকে দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “সামাজিক যোগাযোগমাধ্যমে সন্ত্রাসীরা বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। দেশবিরোধী একটা মহল চলমান সংকট জিইয়ে রেখে ফায়দা লুটার তৎপরতা চালাচ্ছে। ইতোমধ্যে পরিষ্কার হয়ে গেছে। শিক্ষার্থীদের আন্দোলন বেহাত হয়ে গেছে। চলে গেছে তৃতীয় পক্ষের হাতে। যারা বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। অশুভ শক্তির তৎপরতা আমরা সফল হতে দিতে পারি না।”

ওবায়দুল কাদের আরও বলেন, “অবুঝ শিশুরা কোনো রাজনীতি করে না। তাদের হত্যা করে, ত♌াজা প্রাণ ঝরিয়ে আমাদের কী লাভ? লাভ তাদের যারা এই শিশুদের কাছ থেকে ফায়দা লুটতে চায়। সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে যার🌟া দেশের গণতন্ত্র, উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায় তাদের প্রতিহত করতে আমরা মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাসী সবাই কাজ করব।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!