• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোটা সংস্কার আন্দোলন

ডিবি পরিচয়ে সমন্বয়ক নুসরাতকে তুলে নেওয়ার অভিযোগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০১:৫৫ পিএম
ডিবি পরিচয়ে সমন্বয়ক নুসরাতকে তুলে নেওয়ার অভিযোগ

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সমন্বয়ক নুসরাত তাবাসসুমকে গোয়েন্দা প♍ুলিশ (ডিবি) পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। নুসরাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

রোববার (২৮ জুলাই) ভোরে রাজধানীর মিরপুরের একটি বাসা থেকে তাকে তুলে নেওয়া হয় বলে তার 💃সহপাঠীরা জানিয়েছেন।

ঢাবি শিক্ষার্থী আব্দুল হান্নান মাসꦡউদ ফেসবুকে লিখেন- “নুসরাত তাবাসসুম আপুকে আজ (রোববার) ভোরে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী ত𝓰ুলে নিয়ে গিয়েছে। অবিলম্বে তাদের সন্ধান ও মুক্তি চাই। এ নৈরাজ্য আর মেনে নেওয়া যায় না, দলমত নির্বিশেষে সকলের ঐক্যবদ্ধ প্রতিবাদ এখন সময়ের দাবি।”

ঢাবি শিক্ষার্থী তুহিন খানও ফেসবুকে নুসরাত তাবাসুমকে ডিবি পরিচয়ে তুলে নে💦ওয়ার খবর জানান।

এদিকে পাঠ্যবইয়ের শরীফ থেকে শরীফা গল্পের পাতা ছিঁড়ে আলোচিত-সমালোচিত হওয়া ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের༺ সাবেক শিক্ষক আসিফ মাহতাবকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ করেছে তার পরিবার।

শনিবার (২৮ জুলাই) রাত ১টার দিকে তাকে উত্তরার ৯ নম্বর সেক্টরের বাসা থেকে ডিবি পরিচয়ে আটক করে নিয়ে যাওয়া হয় বলে জꦑানিয়েছে তার পরিবার।

আসিফ মাহতাবের ছোট বোন নাফিসা তাসনিম বলেন, “শনিবার (২৭ জুলাই) রাত ১টার পর ১৫ জনের একটি দল আমাদের বাসায় আসেন। তাদের বেশিরভাগের শরীরে ডিবির পর🐭িচয় সম্বলিত পোশাক ছিল। তবে কেন আটক করা হচ্ছে, সে বিষয়ে তারা কিছু জানায়নি। তবে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন তারা। আমার মা এখন ডিবি কার্যালয়ে গেছেন। এখনো জানি না আমার ভাই কোথায় আছে।”

এর আগে শনিবার (২৭ জুলাই) বিকেলে নিউমার্কেট ও সাইন্সল্যাব এলা⛄কা থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে তুলে নেওয়া হয়।

বিষয়টি জানাজানি হলে ওইদিন রাতে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, ব্যক্তিগত নিরাপত্তা ও সাম্প্রতিক ঘটনাℱবলি সম্পর্কে জানতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এ দুই সমন্বয়ককে ডিবি হেফাজতে নেওয়া হয়েছে।

এর আগে ডিবি হেফাজতে নেওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়ক হলেন– ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদার। শুক্রবার (২৬ জুলাই) বিকেলে ঢাকার একটি হাসপাতাল থেকে হেফ📖াজতে নꦰেওয়ার কথা জানান ডিবি পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রী।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!