• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘একটি শিশুর সুষ্ঠু মেধা বিকাশ ঘটে খেলাধুলার মাধ্যমে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০২:২৯ পিএম
‘একটি শিশুর সুষ্ঠু মেধা বিকাশ ঘটে খেলাধুলার মাধ্যমে’
বাস্কেটবল টুর্নামেন্ট-২০২৪ উদ্বোধনকালে আতিকুল ইসলাম। ছবি : সংগৃহীত

খেলাধুলার মাধ্যমে একটি শিশুর সুষ্ঠু মেধা বিকাশ ঘটে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, “যে তরুণরা মাদককে না বলতে পারে, তারাই প্রকৃত স্মার💞্ট, তারাই মডার্ন। কারণ তারা জানে মাদক একটি নীরব 🅺ঘাতকের নাম। তাই মাদক থেকে নিজেকে দূরে রাখতে হবে এবং খেলাধুলায় নিজেকে বেশি বেশি ব্যস্ত রাখতে হবে।”

শনিবার (২৯ জুন) সকাল সাড়ে ৯꧂টায় রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর পার্কে ঢাকা নর্থ মেয়র বাস্কেটবল টুর্নামেন্ট-২০২৪ উদ্ব♔োধনকালে তিনি এসব কথা বলেন।

শিশু-কিশোরদের খেলাধুলার বিষয়ে আরও বেশি সচেতন হওয়ার আহ্বান জানিয়ে আতিকুল ইসলাম ﷽বলেন, “অভিভাবক༺দের আরও বেশি যত্নশীল হতে হবে। তাদের দামি দামি মোবাইল ফোন না কিনে দিয়ে, খেলার সামগ্রী কিনে দিতে হবে। তাহলে তারা ঠিকই মাঠে নামবে।”

ডিএনসিসি মেয়র বলেন, “বাচ্চাদের হাতে হাতে ফোন। দিনরাত তারা সেটা নি💖য়ে পড়ে থাকছে। তাদের এই অভ্যাসগুলো পরিবর্তন করতে হবে। আমাদেরই পরিবর্তন ক༺রতে সহযোগিতা করার ব্যাপারে সহযোগিতা করতে হবে।”

আতিকুল ইসলাম আরও বলেন, 𒁃“খেলাধুলার দরজা সবার জন্য উন্মুক্ত। সিটি করপোরেশন তরুণ প্রজন্মকে স্বাগতম জানাতে রেডি। আম🐻রা সব সময় তাদের পাশে থাকব।”

উদ্বোধ🦋নী অ🦩নুষ্ঠানে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী, সাবেক সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!