• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দুর্নীতি মামলা থেকে খালাস পেলেন ড. ইউনূসসহ ১৪ জন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৬:৪৮ এএম
দুর্নীতি মামলা থেকে খালাস পেলেন ড. ইউনূসসহ ১৪ জন

দুদকের দায়ের করা অর্থ আত্মসাতের মামলা থেকে খালাস পেয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসসহ আরও ১৪ জন। রোববার (১১ আগস্ট) ঢাক💞ার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক রবিউল আলমের আদালতে খালাসের আদেশ দেন।

🍃দুদকের কোর্༒ট ইন্সপেক্টর আমির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

খালাস পাওয়া অন্য আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ🐭ুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী, অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধা൩রণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলাম, দপ্তর সম্পাদক কামরুল ইসলাম।

জানা গেছে, এদিন দুদকের♎ পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর আসামিদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে তাদের মামলার দায় থেকে খালাস প্রদানের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিত𒐪ে আদালত তাদের খালাসের আদেশ দেন।

উল্লেখ্য, গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ ট♔াকা আত্মসাতের অভিযোগে গত বছরের ৩০ মে দুদকের ঢাকা সম🃏ন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

পরে গত ১ ফেব্রুয়ারি এ মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দু♉দকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান। গত ১২ জুন ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

Link copied!