• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাতে তাপমাত্রা কমতে পারে 


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১, ০৭:২৬ পিএম
রাতে তাপমাত্রা কমতে পারে 
ফাইল ছবি

বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আকাশ কিছুটা মেঘ🌌লা থাকতে পারে। তবে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বুধবার (১৭ নভেম্বর) আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, “গত কয়েকদিনের বৃষ্টির কারণে তাপমাত্রা বেশ কমে গেলেও আবার কিছুটা বেড়েছে। কিন্তু পূর্বাভাস অনুযায়ী এ মাসের শেষ দিক থেকে ধীরে ধীরে শীতের বাতাস বইতে শুরু করবে। ইতোমধ্যে দেশের কোথাও ক🎉োথাও তাপমাত্রা অনেক কমে গেছে। বিশেষ করে রাতের বেলা থেকে ভোর পর্যন্ত তাপমাত্রা কম থাকছে। এরপর সূর্য উঠলে কিছুটা বাড়ছে।”

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়া💟স।&🔯nbsp;

এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৫, ময়মনসিংহে ১৬ দশমিক ৬, চট্টগ্রামে ২৩ দশমিক ৪, সিলেটে ১৮ দশমিক ৬,♈ রাজশাহীতে ১৫ দশমিক ৫, রংপুরে ১৮, খুলনায় ১৭ দশমিক ৫ এবং বরিশালে ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্🐭ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গে অবস্থান করছে।

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও এর আশেপাশের এলাকাসহ আন্দামান সাগরে অবস্থানরত লঘুচাপটি বর্তমানে দক🐓্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশের রাতের তাপমাত্রা সামান্য কমতে ♌পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

Link copied!