• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ধানমন্ডির সড়কে ফের শিক্ষার্থীরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০১:৩০ পিএম
ধানমন্ডির সড়কে ফের শিক্ষার্থীরা
ছবি: সংগৃহীত

নিরাপদ সড়ক চেয়ে ৯ দফা বাস্ꦺতবায়নের দাবিতে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বরের মোড়ে অবস্থান নিয়েছে স্কুল কলেজের শতাধিক শিক্ষার্থী। এ সময় তারা ধানমন্ডির বিভিন্ন সিগন্যালে থাকা প্রাইভেটকার, বাস এবং মোটরসাইকেল চালকের লাইসেন্স পরীক্ষা করছে।

শনিবার (২৭ নভেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে ধান🎐মন্ডি ২৭ নম্বরের মোড়ে তারা রাস্তায় নামে।

বিষয়টি গণমাধ্যমকে ধানমন্ডি থানা এলাকার ট্রাফিক পুলি🅺শ নিশ্চিত করেছেন। 

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, “ইউনিফর্ম এবং ইউনিফর্ম ছাড়া প্রায় শতাধিক শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়েছে। তারা 🤪যানচলাচল নিয়ন্ত্রণ করতে চাইছে “

আমরা তাদের সঙ্গে কথা বলে সড়ক থেকে সরিয়েꩲ দেওয়ার চেষ্টা করছি বলে জানান তিনি।

শিক্ষার্থীদের ৯ দফা দাবি হচ্ছে- নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈমসহ সড়ক 🦄দুর্ঘটনায় নিহত সব শিক্ষার্থীর পরিবারকে এক জীবনের ক্ষতিপূরণ দিতে হবে। সড়ক দুর্ঘটনায় আহত সব যাত্রী ও পরিবহন শ্রমিকদের যথাযথ ক্ষতিপূরণ ও পুনর্বাসন নিশ্চিত করতে হবে। ঢাকাসহ সারাদেশে সড়ক, নৌ ও রেলপ🙈থে শিক্ষার্থীদের হাফ পাস নিশ্চিত করে প্রজ্ঞাপন জারি করতে হবে।

বৈধ-অবৈধ যানব💜াহন চালকদের প্রশিক্ষণের মাধ্যমে বৈধ🔯তার আওতায় আনতে হবে এবং বিআরটিএ’র সব কার্যক্রমে নজরদারি ও জবাবদিহি নিশ্চিত করতে হবে। 

এর আꦚগে বুধবার (২৪ নভেম্বর)🍎 দুপুর পৌনে ১২টায় গুলিস্তান হল মার্কেটের সামনে রাস্তা পার হওয়ার সময় নাঈম হাসানকে চাপা দেয় ডিএসসিসির ময়লার গাড়ি। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তখন গাড়ির চালক রাসেলকে গ্রেপ্তার করে করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে জানা যায় তিনি চালকের সহকারী ছিলেন।

এ ꧟ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার নাঈমের মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবি ও নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নামে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। 

Link copied!