• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ধর্ম প্রতিপালনে নৈতিক মনোবল সুদৃঢ় হয়: আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০৫:২৯ পিএম
ধর্ম প্রতিপালনে নৈতিক মনোবল সুদৃঢ় হয়: আইজিপি

যে যেই ধর্মেরই হোক না কেন, ধর্ম প্রতিপালনের মাধ্যমে মানুষের নৈতিক মনোবল সুদৃঢ় হয় বলে জানিয়েছ🌟েন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ। শুক্রবার (২২ এপ্রিল) বাদ জুমা রাজারবাগ পুলিশ লাইনস কেন্দ্রীয় জামে মসজিদে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

আইজিপি বলেন, “সকল ধর্মেই ভালো কাজ করার উপদেশ ও অন্যায় কাজ থেকে বিরত থাকার পরামর্শ দেওয🌄়া হয়‌। কিন্তু তা অনেকেই মেনে চলে না। পবিত্র কোরআন একটি সম্পূর্ণ জীবনব্যবস্থা। একজন ভালো মুসলমানের জীবনের প্রতিটি ক্ষেত্রে কোরআনের আদর্শ অনুসরণ করা জরুরি।”

পুলিশ বাহিনীর মধ্যে ধর্মীয় চর্চার ক্ষেত্রে আজান ও ক্বেরাত প্রতিযোগিতার গুরুত্বের কথা উল্ল⛎েখ করে তিনি বলেন, “আমাদের প্রত্যেক সদস্য, যারা যে ধর্মের আছেন, তারা তাদের ধর্মের যে বিধানাবলি মেনে চলবেন। বিশেষ করে যারা মুসলমান আছেন তারা পবিত্র কোরআনে যে বিধানাবলি আছে, হাদিসে যে পরামর্শগুলো আছে, তা প্রাত্যহিক জীবনে প্রতিপাল꧟নের চেষ্টা করবেন। তাহলে অনেক সমস্যার সমাধান পাবেন।”

প্রতিযোগিতায় আজানে প্রথম হয়েছেন- নৌ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার এএসআই (নিরস্ꦅত্র) এম মহিউদ্দিন, দ্বিতীয় নোয়াখালী জেলা পুলিশের কনস্টেবল মো. মনিরুল ইসলাম এবং তৃতীয় হয়েছেন কিশোরগঞ্জ জেলা পুলিশের কনস্টেবল মো. মুসলিম উদ্দিন।

ক্বেরাতে꧒ প্রথম হয়েছেন স্পেশাল ব্রাঞ্চ (এসবি), ঢাকার কনস্টেবল 𒉰মো. শরীফ উদ্দিন, দ্বিতীয় হয়েছেন র্যাব-১৩, রংপুরের এএসআই (সশস্ত্র) মো. ওমর ফারুক এবং তৃতীয় হয়েছেন বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীর নায়েক মো. আরিফুর রহমান। 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!