• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গণভবনে মঙ্গলবার ১৪ দলের বৈঠক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২২, ০২:৪৬ পিএম
গণভবনে মঙ্গলবার ১৪ দলের বৈঠক

আওয়া๊মী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করবেন জোট নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে প্রধানমন্ত্রীর 🤪সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৈঠকে জোটের শরিক নেতারা ছাড়াও আওয়ামী লীগের শীর্ষ কয়েকজন নেতা উপস্থিত থাকবেন বলে জানা 🌟গেছে। তবে আমন্ত্রণ পেলেও বৈঠকে অংশ নেবে না জাসদের একাংশ বাংলাদেশ জাসদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ১৪ দলে🦂র জোটের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই প্রথম আনুষ্ঠানিক বৈঠক হতে যাচ্ছে।

‘আওয়ামী লীগ শরিকদের গুরুত্ব দিচ্ছে না’ বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছেন দলগুলোর নেতারা। বিভꩲিন্ন সময় জোটকে ‘নিষ্ক্রিয়’ বলে দাবি করে গণমাধ্যমে নিজেদের অবস্থানও তুলে ধরেছিলেন তারা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে নিজেদের কর্মপরিকল্পনা ঠিক করতে জোট নেত্রীর সঙ্গে বৈঠকেরꦓ দাবিও ছিল তাদের। ইসি গঠনের আগেও তারা বৈঠকের দাবি তুলেছিল। এসব পরিস্থিতি বিবেচনায় জোটের নেতাদের ক্ষোভ প্রশমন করে ঐক্যবদ্ধ কর্মসূচি নির্ধারণেই বৈঠক ডাকা হয়েছে বলে জানা গেছে।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, “দীর্ঘদিন পর প্রধানমন্ত্রওী আমাদের ডেকেছেন। ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে তিনি কথা বলবেন। দেশের সামগ্রিক পরিস্থিতি, ১৪ দলের সাংগঠনিক, রাজনৈতিক বিষয়গুলো নিয়ে আলোচনা ꦡহবে।”

বৈঠকে অংশ নেবেন না বলে জানিয়ে বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেন, “প্রধানমন্ত্রী ১৪ দলীয় জোটের নেতাদের ডেকেছেন শুনেছি। আমাকেও ফোন করা হয়েছিল। আমরা তো ১৪ দলের জোট রাখার পক্ষে না, এটা এখন অতীত। আম🎃রা বৈঠকে যাচ্ছি না।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!