• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সংস্কৃতিচর্চা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করবে: শিক্ষামন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১০:৫৩ এএম
সংস্কৃতিচর্চা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করবে: শিক্ষামন্ত্রী

অসাম্প্রদায়িক বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবাইকে একসঙ্গে গেঁথে রেখেছেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, “এই পথে সবচেয়ে বড় বা𒐪ধা সাম্প্রদায়িকতা। এই꧂ বাধা সবাই মিলে প্রতিরোধ করব আমরা।”

শুক্রবার (৭ অক্টোবর)🙈 সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মঞ্চে বরেণ্য আবৃত্তিশিল্পী শিমুল মুস্তাফার একক আবৃ𒊎ত্তি অনুষ্ঠান ‘যন্ত্রণার মেঘ বৃষ্টি ঝড়’ অনুষ্ঠিত হয়। আবৃত্তি সন্ধ্যার আয়োজন করে বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমি।

অনুষ্ঠানে রাজনীতির সঙ্গে সংস্কৃতির সম্পর্কের কথা তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, “আগামীর অসাম্প্রদায়িক বাংলাদেশে রাজনীতির সঙ্গে হাত ধরাধরি করে থাকবে সংস্কৃতি। এর মধ্য দিয়ে সাম্প্রতিক অপশক্তিকে প্রতিহত করতে হবে আমাদের। সংস্কৃতিচর্🎶চায় সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করবে।”

একক আবৃত্তি শুরুর আগে শিমুল মুস্তাফা বলেন, “একা একা পথ চলা যায় না। সে জন্য এই আয়োজনে অসাম্প্রদায়িক চেতনার বিশিষ্ট সংস্কৃতিজনকে আমন্ত্রণ জানিয়েছি। এখানে 🔯আমরা তিনজনকে তাদের কর্মের জন্য জীবদ্দশায় সম্মাননা জানাতে পেরে আনন্দিত।”

এবারের আয়োজনে সাংস্কৃতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ তিনজন বিশিষ্ট গুণীজনকে সম্মাননা দেওয়া হয়। এর মধ্যে সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূরকে ‘আজীবন সম্মাননা পদক’, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্প🌞াদক আবৃত্তিশিল্পী আহকাম উল্লাহকে ‘শব্দ সারথি পদক’ এবং ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের চিফ পেট্রন ও চেয়ারম্যান স𝔍িমা হামিদকে ‘বৈকুণ্ঠ সম্মাননা পদক’ প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। অনুষ্ঠান সমন্বয়কারী ছিলেন নিপুণ নিয়ামত ও অলি আহমেদ পল্লব। ইয়ুথ গ্লোবালജ ফাউন্ডেশন নিবেদিত এই অনুষ্ঠানের আয়োজনে ছিলেন বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমি এবং সার্বিক সহযোগিতায় ছিলেন শিমুলের পাঠশালা🌱 ও বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমির সদস্যরা।

Link copied!