• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন আমের ফেসপ্যাক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ১২:৫২ পিএম
উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন আমের ফেসপ্যাক

আম শরীরের জন্য যেমন উপকারী তেমনি উপকারী ত্বকের জন্য। তাই ঘরে থাকা আমের সঙꦛ্গে কিছু উপাদান মিশিয়ে বানিয়ে ফেলুন আমের ফেসপ্যাক। নিয়মিত এই ফেসপ্যাক ব্যবহারে আপনিও পেতে পারেꦉন উজ্জ্বল ত্বক।

যা যা লাগবে:

১টি পাকা আম

১ টেবিল চামচ মধু

১ টেবিল চামচ দই

পাকা আমের খোসা ছাড়িয়ে নিন। এরপর একটি মসৃণ পাল্প বানিয়ে নিন। এর সঙ্গে মধু এবং দই মিশিয়ে মিশ্রণট♚ি মুখ এবং ঘাড়ে লাগিয়ে নিন। এরপর ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এবার ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

উপকারিতা:

হাইড্রেশন

আমে পানির পরিমাণ বেশি। যা ত্বককে হাইড্রেট এবং ময়েশ্চারাইজ করতে সাহায্য কর🎃ে। এর ফলে ত্বক কোমল দেখায়।

অ্যান্টি-এজিং

আমে ভিটামিন ‘এ’ এবং ‘সি’ এর মতো অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা🥀 ফ্রি র‌্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করে। অকাল বার্ধক𓄧্য প্রতিরোধে সাহায্য করে। আমের ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে সূক্ষ্ম রেখা এবং বলিরেখা কমে যায়। ত্বককে তারুণ্য দেখায়।

উজ্জ্বল ত্বক

আমে উপস্থিত এনজাইমগুলো ত্বককে এক্সফোলিয়෴েট করে। ত্বকের মৃত কোষগুলোকে অপসারণ করে। এটি ত্বককে একটি উজ্জ্বল রং দেয়। ত্বকের প্রাকৃতিক আভা বাড়ায়।

ব্রণ প্রতিরোধ

আমে অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য রয়েছে। এটি ব্রণ কমাতে সাহায্য করতে পারে। এছাড়া আমের ফেসপ্যাক﷽ ত্বকের ছিদ্র পরিষ্কার করে।

দাগ দূর করে

আমের মধ্যে রয়েছে প্রাকৃতিক অ্যাসিড। যা ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে। নিয়মিত এই ফেসপ্যাক ব্যবহারে দাগ ಞঅপসারণ হবে।

Link copied!