• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রান্নাঘরে মাছির উপদ্রব? জেনে নিন সমাধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৪, ০৫:৫৫ পিএম
রান্নাঘরে মাছির উপদ্রব? জেনে নিন সমাধান

ভালো রান্না করলেই হবে না, সেই রান্নাকে সুন্দর ♈করে সাজিয়ে গুছিয়ে পরিবেশন করতে পারলে তবেই তো ভালো রাঁধুনি হওয়া যায়। আর এই কাজটি করতে হলে সবার আগে রান্নাঘরকে রাখতে হবে পরিষ্কার-পরিচ্ছন্ন। কষ্ট করে রান্না করে রান্নাঘরে রেখে এলেন, আর দুপুরে যদি গিয়ে দেখেন খাবারে মাছি ভনভন করছে, তখন আর বিরক্তির শেষ থাকে না। এ ছাড়া মাছি খাবারে বসলে পেটের রোগের পাশাপাশি বিষক্রিয়াও হতে পারে। সুতরাং রান্নাঘরে তার প্রবেশ নিষিদ্ধ করতেই হবে। কীভাবে সম্ভব? জেনে নিন, মাছি তাড়ানোর মোক্ষম দাওয়াই কী।

১) রান্নাঘরে ছোট পু🦋দিনা পাতার গাছ লাগাতে পারেন। পুদিনা পাতার গন্ধে মাছি পালাবে রান্নাঘর ছেড়ে।

২) রান্নাঘরের কোণগুলিতে নিয়ম করে ভিনিগার স্প্রে করুন। ভিনিগার মাছির যম। এ ছাড়া ল্যাভেন্ডার বা লেবুর গন্ধযুক্ত অ্যাসেনশিয়াল অয়েল সপ্তাহে এক দিন স্প্রে করলেও মাছি আপ꧙নার রান্নাঘর থেকে দূরে থাকবে।

৩) দারচিনির তাজা গন্ধেও রান্নাঘর থেকে মাছি দূরে থাকবে। রান্নাঘরের জানলায় দুটুকরা দারচিনি রাখুন। জানলা থেক𓂃েই বিদায় নিতে হবে তাকে। লবঙ্গের গন্ধও মাছি সহ্য করতে পারে না। লবঙ্গ ছড়িয়ে রেখে কাজ হাসিল হতে পারে।

এগুলি তো গেল টোটকা। রোগের প্রকোপ থেকে বাঁচতে প্রয়োজন বাড়তি সতর্কতাও। কোনোভাবেই খাবার খোলা রাখা ไচলবে না। উল্টো ভাবে বললে খোলা জায়গায় রাখা রয়েছে, এমন খাবার খাওয়াও চলবে না।

Link copied!