• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বসন্তে হবে ভালোবাসার সাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৬:৩৩ পিএম
বসন্তে হবে ভালোবাসার সাজ

শীত শেষে💃 প্রকৃতিতে লেগেছে বসন্তের ছোঁয়া। হাজারো রঙে রাঙিয়ে যাবে প্রকৃতি। গাছের পাতায় ফিরছে নতুন প্রাণ। বাতাসে বইছে হিমেল হাওয়া। প্রকৃতিকে বরণ করতে প্রস্তুত সবাই। ছোট-বড় সবাই এখন বসন্তকে বরণ করার অপেক্ষায় রয়েছে। প্রকৃতির সঙ্গে মিলিয়ে ফ্যাশনেও আসে নতুনত্ব। পাল্টে যায় পোশাক, গহণা। ফ্যাশন সচেতন মানুষেরা নিজেদের সাজিয়ে নেয় প্রকৃতির রঙে। বসন্তের সঙ্গে মিলে গেলে ভালোবাসা দিবসও। তাই ১৪ ফেব্রুয়ারি বসন্তের ভালোবাসায় রাঙিয়ে উঠবে বাঙালিরা।

ভ্যালেন্টাইনে শুধু লাল রঙের পোশাক পরতে হবে আর বসন্তে হলুদ রঙই প্রাধান্য পাবে এমন ধারণা থেকে এখন বেরিয়ে এসেছে ফ্যাশনপ্রিয় মানুষেরা। বসন্তের রঙিন ফুলে ফুলে ভালোবাসাকে বরণ করার দিনে এখন হরেক রঙের পোশাকই পরা হয়। যার মধ্যে লাল, ꦰকমলা, হলুদ, সবুজ, টিয়া, সি গ্রিন থেকে শুরু করে মাল্টি কালার কম্বিনেশনও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সেই সঙ্গে থাকে মনের মতো সাজ। মনের মতো সাজ-পোশাক🃏 কেমন হবে চলুন জেনে নেই-

পোশাকে বসন্তের ভালোবাসা

নারীরা পোশাক নিয়ে বেশ দ্বিধায় থাকেন। কী পরলে বেশি সুন্দর লাগবে শাড়ি না-কামিজ? যদিও তরুণীরা এখন শাড়িতেই বেশি ঝুঁকেছেন। আবার কেউ কেউ গরমে কামিজকে প্রাধান্য দেন। তাই নিজের আরামবোধ চিন্তা করেই পোশাক নির্বাচন করুন। কীসে স্বাচ্ছন্দ্যবোধ 💟করছেন তাই পরুন। চাইলে র𝕴ঙিন সিঙেল কুর্তিও পরতে পারেন। একরঙা কিংবা ফ্লোরাল প্রিন্টের পোশাক বেছে নিতে পারেন। যা প্রকৃতির সঙ্গে মানিয়ে যাবে। আর নিজের পছন্দের রঙের পোশাকেই নিজেকে সাজিয়ে নিন।

সাজে বসন্তের ভালোবাসা

বসন্তের ঘুরাঘুরি যেহেতু দিনের স🌸ময়ই বেশি হয় তাই মুখের সাজ হালকাই রাখুন। ন্যাচারাল মেকআপ করতে পারেন। হালকা সাজে আপনি স্বাচ্ছন্দ্যবোধ করবেন। মুখের সাজের আগে ভালোভাবে ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করুন। প্রকৃতিতে এই সময় গরম-ঠাণ্ডার মিশ্র অনুভূতি থাকে। তাই ভালোভাবে ময়েশ্চাඣরাইজ করে নিন। মেকআপের শুরুতে প্রাইমার লাগান। ত্বকের সঙ্গে মানানসই ফাউন্ডেশন মাখুন। এরপর মুখে বোলান ফেস পাউডার দিয়ে গালের দুইপাশে ব্লাশন দিন। চোখের সাজও নমনীয় রাখুন। চোখের ধরণ অনুযায়ী আইলাইনার দিন। পোশাকের সঙ্গে মিল রেখে লিপস্টিক পরুন। এরপর কপালে একটি টিপ পরলেই শেষ হবে আপনার মুখের সাজ।

চুলে বসন্তের ভালোবাসা

বসন্তের সাজে চুলে ফুল থাকা চাই। সেই সঙ্গে ভালোবাসার ছোঁয়া রাখতে🐷 চুলে ফুল না গাঁথলে কি চলে। চুলের খোঁপায় রঙিন ফুল লাগিয়ে নিন। পোশাকের সঙ্গে মিলিয়ে চুলে বেণিও করতে পারেন। বেণিতেও ফুল গেঁথে নিন। যারা চুল ছাড়া রাখতে চান তারা কানের কাছে পছন্দের ফুলটি গেঁথে নিন। বসন্ত আর ভালোবাসার সাজে চুলে ফুল লাগালেই সাজের ষোলআনা পূর্ণ হবে।

 গহণায় বসন্তের ভালোবাসা

চুড়ি, ব্রেসলেট, নেকলেস, মালা, কানের দুল, জুতা, আংটি পরতে পারেন। পোশাকে যেমন রঙিন থাকবেন। গহণায়ও রঙের ছাপ থাকতে হবে। পোশাকের সঙ্গে মিলিয়ে গহণা বেছে নিন। শাড়িতে একটু ভারি গহণা পরা যায়। সঙ্গে দুই হাতে রেশমি চুড়িও সুন্দর লাগবে।  করে তুলতে পারে♉। অনেকে  গলায় কিছু পরেন না। তারা কানে বড় দুল পরুন। এই সময় ফ্যাশনের সঙ্গে তাল মিলাতে মেটাল, কাঠ, মাটি, পাথরের গহণা বেশি চলে। কামিজের সঙ্গে হালকা গহণাই ভালো লাগবে। তবুও পোশাক আর গহণা বাছাইয়ে নিজের স্বাচ্ছন্দ্যবোধকে প্রাধান্য দিন।

Link copied!