• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভেলক্রো কার্লারস-এর ব্যবহার জানুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৫:০০ পিএম
ভেলক্রো কার্লারস-এর ব্যবহার জানুন
ছবি: সংগৃহীত

কারো সোজা চুল পছন্দ। কারো বা ঢেউ খেলানো চুল বেশি ভালো লাগে। আবার কেউ পোশাকের সঙ্গে মিলিয়ে চুলের স্টাইল পাল্টে নেন। বহু আগ থেকেই চুলে  ঢেউ খেলানোর স্টাইলের জনপ্রিয়তা রয়েছে। সাদা কালো যুগ থে✤কেই সিনেমা নায়িকারা কিংবা মডেলরা স্মার্ট পোশাকের সঙ্গে চুল কার্ল করেন। ওই সময় চুলে‘রোলার’ ব্যবহার করা হতো। যা সোজা চুলে ঢেউ খেলাতে কিংবা পাতলা চুলকে  ঘন দেখাতে বেশ কার্যকর ছিল। সেই রোলারের নাম ছিল ভ🥀েলক্রো কার্লারস।

 হল൩িউড সিনেমা হোক বা বিশ্বের স্টাইলিশ মডেল বা অভিনেত্রীরা সবাই ‘ভেলক্রো কার্লারস’ ব্যবহার করতেন। যুগ বদলের সঙ্গে সঙ্গে সেই যন্ত্রের ধরণও বদলেছে। আধুনিক যুগে চুলে ঢেউ খেলাতে বিদ্যুৎ সংযোগযুক্ত কার্লারও এসেছ๊ে। যা অল্প সময়ের মধ্যেই কাঙ্ক্ষিত লুক দিতে পারে।

 ভেলক্রো কার্লারস-এর জায়গায় জনপ্রিয় হয়ে উঠে আধুনি𒐪ক কার্ল মেশিন। তবে আধুনিক কার্ল মেশিনে বৈদ্যুতিক সংযোগ প্রয়োজন হয়। যার অতিরিক্ত ব্যবহার চুলের ক্ষতি করে। দ্রুত সময়ের মধ্যে ঢেউ খেলানোর লুক দিলেও এটি চুলের মারাত্মকꦚ ক্ষতি হয়। ‘হিট প্রোটেক্ট স্প্রে’ ব্যবহার করেও এই ক্ষতি আটকানো যায় না। সেখানো পুরোনো ভেলক্রো কার্লারস দিয়ে এমন কোনো সমস্যাই হয় না।

 প্রিয় চুলের কথা ভেবেই অনেকে পুরোনো পন্থায় ফিরে আসছেন। আধুনিক স্টাইলকে বাদ দিয়ে আবারও শুরু হয়েছে ‘ভেলক্রো কার্লারস’ ব্যবহার। তবে  আধুনিক ফ্যাশনপ্রিয় অনেকেই ‘ভেলক্রো কার্লারস’-এর ব্যবহার জানেন না। তাই বেশ ঝামেলা মনে করেন। অথচ খুব সহজেই এটি চুলের ঢেউ খে🃏লানোর লুক দিতে পারে।

 ‘ভেলক্রো কার্লারস’ ব্যবহারের নিয়ম জানার আগে এর সুবিধা জেনে নিন। এটি ব্যবহারে কোনো তাপের প্রয়োজন হয় না। চুল নিজে থেকেই আটকে থাকে। তাই চুল ছিঁড়ে যাওয়ার ভয় 🃏থাকে না। ভেজা চুলেও ‘ভেলক্রো কার্লারস’ ব্যবহার করতে পারেন। নিজেই নিজের চ🧜ুলে স্টাইল করতে পারেন। চলুন জেনে নেই কীভাবে ভেলক্রো কার্লারস’ ব্যবহার করা যাবে।

 প্রথমে শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে নিতে হবে। চ༒ুল ভালো করে মুছে নিন🐻। ভেজা চুলেই সিরাম লাগিয়ে নিন। এরপর চুল ভালোভাবে শুকিয়ে নিন। সময় কম থাকলে হালকা ভেজা অবস্থাতেই ‘ভেলক্রো কার্লারস’ ব্যবহার করতে পারেন।

 এবার চিরুনি দিয়ে চুলে সিঁথি ভাগ করে নিতে হবে। অল্প পরিমাণ চ🌜ুল নিয়ে কার্লারের সঙ্গে গোল করে পেঁচিয়ে, ‘ভেলক্রো কার্লারস’ দিয়ে আটকে নিত🅷ে হবে। এভাবে সব চুল অল্প অল্প করে নিয়ে ‘ভেলক্রো কার্লারস’ দিয়ে আটকে নিন।  হালকা ব্লো ড্রায়ার করুন। ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর সব কার্লার খুলে নিলেই চুলের ঢেউ খেলানোর মতো সেটিং হয়ে যাবে।

Link copied!