• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেকআপ দিয়ে চোখের নিচের কালো দাগ ঢাকবেন যেভাবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০১:২৪ পিএম
মেকআপ দিয়ে চোখের নিচের কালো দাগ ঢাকবেন যেভাবে
মেকআপ দিয়ে চোখের নিচের কালো দাগ ঢাকবেন যেভাবে। ছবি: সংগৃহীত

অতিরিক্ত ক্লান্তি, রাত জাগা, অবসাদ এবং অত্যধিক ঘুম চোখের নিচে কালি বা ডার্ক সার্কেল সৃষ্টি করে। ঘুমের অভাব ত্বককে ফ্যাকাশে এবং নিস্তেজ করে, চোখের নিচে ফোলা ভাব তৈরি করে, যা চোখের নিচে গাঢ় ছায়া ফেলে। এছাড়া রয়েছে আরও অনেক কারণ। নানান রকমের প্রসাদনি ব্যবহার করেও চোখের নিচের কালো দাগ উঠানো যাচ্ছে ন🧸া। এদিকে মাঝে মধ্যেই কোনও না কোনও অনু🐓ষ্ঠানের যেতে হচ্ছে। তখন চটজলদি মেকআপের মাধ্যমে সেই কালো দাগ ঢেকে ফেলতে পারেন।

প্রথমেই চোখের ফোলা ভাব কমাতে চোখের চারপাশে ‘আইস প্যাক’ বুলিয়ে নিন। একটি ঠান্ডা কম্প্রেস চোখের নিচের ফোলাভাব কমাতে এবং প্রসারিত রক্তনালিকে সংকুচিত করতে পারে। বরফের ঠান্ডা সহ্য করতে না পারলে ফ্রিজে রাখা টি-ব্যাগও ব্যবহার করতে পারেন। কিছু ক্ষণ চোখের উপর রাখার পর হালকা করে আঙুল দিয়ে মাসাজ করতে🥀 পারেন। এই পদ্ধতিতে চোখের চারপাশে জমে থাকা ফ্লুইড সরে যাবে। ফোলা ভাব অনেকটাই কমবে।

তারপর মেকআপ শুরু করার༒ আগে ভাল মানের ‘আই ক্রিম’ ব্যবহার করুন। এতে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে। চোখ কিংবা ঠোঁটের চারপাশে বলিরেখা দেখতে পেলে বুঝতে হবে ত্বকে আর্দ্রতার অভাব হচ্ছে।

আই ক্রি♓ম ব্যবহারের পর কালো🌊 ছোপ ঢাকতে খুব সামান্য পরিমাণে কমলা বা পিচ রঙের কারেক্টর ব্যবহার করুন। খেয়াল রাখতে হবে প্রসাধনীর স্তর যেন খুব পুরু না হয়।

কারেক্টর ব্যবহার করার পর কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। যাতে তা পুরোপুরি শুকিয়ে যায়। এবার ত্বকের রঙের সঙ্গে মানিয়ে কনসিলার বেছℱে নিন। চোখের তলায় অর্থাৎ কমলা রঙের কারেক্টর দেওয়া অংশটিতে প্রয়োজন মতো ক꧅নসিলার দিয়ে অংশটি পুরোপুরি ঢেকে ফেলতে হবে। কনসিলার মাখার পরেও তা শুকোনোর জন্য বেশকিছু ক্ষণ অপেক্ষা করতে হবে।

কনসিলারের পর ফাউন্ডেশন দেওয়ার পালা। চোখের তলার কালি ঢাকতে যে দু’টি প্রসাধনী ব্যবহার করা হয়েছিল, সেগুলি পুরোপুরি শুকিয়ে গেলে, তবেই ফাউন্ডেশন মাখা যাবে। ত্বকের রঙের সঙ্গে মানিয়ে চোখের তলায় বিন্দু বিন্দু ফাউন্ডেশন দিন। ভেজা ম🌸েকআপ ব্লেন্ডারের সাহায্যে ফাউন্ডেশন ত্বকে মিলিয়ে দিতে হবে। বলিরেখার সমস্যা থাকলে হয়তো একটু বেশিই ফাﷺউন্ডেশন লাগবে। নিজে বুঝে সেই পরিমাণ বাড়িয়ে বা কমিয়ে নিতে হবে।

এবার মেকআপ সেট করার পালা। মেকআপ সেট করার জন্য সেটিং বা ‘বানানা’ পাউডার ব্যবহার করতে পারেন। তবে, তার আগে চোখের তলায় ব্লটিং পেপার চেপে ধরতে অতিরিক্ত ফাউন্ডেশন, ঘাম বা তেলতেলে ভাব টেনে﷽ নিলে তারপর পাউডার দেওয়া যেতে পারে।

একেবারে শেষে কাজল, আইলাইনার, মাস্কা🙈রা বা আইশ🌄্যাডো মাখার পর অতিরিক্ত পাউডার ব্রাশ দিয়ে ঝেড়ে নিলেই হবে। চোখ আঁকা শেষ হলে কিছুক্ষণ অপেক্ষা করে ফিক্সিং স্প্রে ছড়িয়ে দিতে হবে। 

Link copied!