• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শাবিতে দ্রুত ক্লাস ও পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি


শাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৮:২৬ পিএম
শাবিতে দ্রুত ক্লাস ও পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি
শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি। ছবি : প্রতিনিধি

দ্রুত ক্লাস ও পরীক্ষা চালুর দাবিতে অবস্থান কর্মসূচি পালন ক꧒রেছে শাহজালাল 🐓বিজ্ঞান ও প্রযুক্তি (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ দাবি জানান শিক্ꦆষার্থীরা। এসময় রোববারের (১৫ সেপ্টেম্বর) মধ্যে উপাচার্য নিয়োগের আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী দেলওয়ার হোসেন শিশির, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের কিরণ হাওলাদা💎র ও মুরাদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোস্তাকিম বিল্লাহ, স্থাপত্যবিদ্যা বিভাগের আবু তায়েব, সমাজকর্ম বিভাগের আজাদ শিকদার ও রাজিয়া পারভীন পিংকি প্রমুখ।

🐽বক্তারা বলেন, “করোনা ও ভিসিবিরোধী আন্দোলনের ফলে আমরা বড় ধরনের সেশনজটে পড়ি। সেই ধাক্কা কাটিয়ে না উঠতেই ফের সাড়ে তিন মাস ধরে ক্লাস পরীক্ষা থেকে দূরে রয়েছি। যার ফলে ৪ বছরের কোর্স ৬ বছরে শেষ করা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। তাই এই সংকট কাটিয়ে উঠতে দ্রুত ক্লাস পরীক্ষা চালুর দাবি জানাচ্ছি।”

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শাবির ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীরা চতুর্থ বর্ষ দ্বিতীয় সেমিস্টার রয়েছেন। ফ♊লে ৬ বছরেও স্নাতক শেষের অনিশ্চয়তা তৈরি হয়েছে। এছাড়া প্রশাসন নিয়োগ না হওয়ায় দীর্ঘমেয়াদি সেশনজটের আশঙ্কা করছেন অন্যান্য ব♈র্ষের শিক্ষার্থীরাও।

চলতি বছরের ২৬ জুলাই ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ টানা প্রায় সাড়ে ৩ মাস 🌃ꦐক্লাস পরীক্ষার বাইরে রয়েছে শাবিপ্রবির শিক্ষার্থীরা। শেখ হাসিনা সরকার পতনের পর শিক্ষার্থীদের আলটিমেটামে পদত্যাগ করেন উপাচার্যসহ ৮৩ প্রশাসনিক ব্যক্তিত্ব। উপাচার্যের পদত্যাগের ১ মাস পার হলেও নতুন উপাচার্য পায়নি বিশ্ববিদ্যালয়টি।

Link copied!