• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রেমের পর প্রথম পূজা? ঘুরতে বেরিয়ে যা মনে রাখবেন


ঝুমকি বসু
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ১০:০৪ পিএম
প্রেমের পর প্রথম পূজা? ঘুরতে বেরিয়ে যা মনে রাখবেন

নতুন প্রেম? পূজা হলো মোক্ষম সময়। দু’জনকে চিনে নেওয়ার এমন সুবর্ণসুযোগ হাতছাড়া করা ঠিক হবে না। অনেকেই আছেন যা♕দের নতুন সম্পর্কের পর এটা প্রথম পূজা। প্রথম বার পূজায় একসঙ্গে বেরোবেন। সম্পর্ক আরও মজবুত করতে কোন কৌশলগুলো মাথায় রাখবেন?

১. পূজার সঙ্গে যানজটের যেন চিরাচরিত সম্পর্ক। কিছু ক্ষণের পথ পাড়ি দিতে সময় লাগছে কয়েক ঘণ্টা। ফলে সকলেরই গন্তব্যে পৌঁছাতে ꦉসময় লাগছে। আপনার বলে দেওয়া জায়গায় আসতে সঙ্গী যদি খানিক দেরি করেন, বিরক্ত না হওয়াই ভালো। সামান্য কারণে উৎসবের দিনে বকাবকি না করলেও পারেন।

২. সঙ্গীর কোনো মতের সঙ্গে মিল না-ই হতে পারে। সকলের ভাবনাচ🌳িন্তা যে এক বিন্দুতে গিয়ে মিলবে, এমন নয়। মত বা ভাবনার অমিল হলে সেই মুহূর্তে তাকে না জানানোই ভালো। এতে অকারণে একটা ভারি পরিস্থিতি তৈরি হতে পারে। এমন উৎসবমুখর দিনে এই বিষয়গুলো এড়িয়ে চলাই ভালো। উৎসব শেষ হলে না হয় যা বলার বলবেন।

৩. নতুন নতুন প্রেম হলে রাস্ﷺতায় হাঁটাহাঁটির চেয়ে রেস্তরাঁর নিভৃত কোণই পছন্দ করেন অনেক যুগল। পূজা ম💝ানেই ভূরিভোজ। খাবারের বরাত দেওয়ার আগে একে-অপরের পছন্দ জেনে নিন। দু’জনেই ভালোবাসেন এমন খাবার নিন। খাবারের দামও দু’জনে ভাগ করে দিতে পারেন। সঙ্গী না নিতে চাইলেও অন্তত দেওয়ার একটা উদ্যোগ নিন।

৪. উৎসবের আবহে সঙ্গীকে এক♎টু চমকে দিতে পারেন। তার জন্য বিশাল কোনো আয়োজন করতে হবে এমন নয়। সঙ্গীর জন্য তার পছন্দের চকোলেট নিয়ে যেতে পারেন। কিংবা কোনো সুগন্ধি দিলেন। কী দিচ্ছেন সেটা বড় কথা নয়, মনে করে কিছু দেওয়ার এই প্রয়া🍸সই হয়তো সঙ্গীর মনে আপনার প্রতি অনুভূতি কয়েক ধাপ বাড়িয়ে দেবে।

৫. সঙ্গী পাশে থাকলে পূজার কোলাহলে নয় তার দিকে বেশি মনোযোগ দিন। পূজার ভিড় এড়িয়ে পাশাপাশি হাঁটতে কোনো꧃ ফাঁকা রাস্তা খুঁজে বের করে নিতে পারেন। উৎসবের আবহে যদিও সেটা খুঁজে পাওয়া কঠিন। তবে অসম্ভব নয়। একসঙ্গে খুঁজলে ঠিক পেয়ে যাবেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Link copied!