• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মালয়েশিয়ায় যেতে না পারা ৩০ হাজার কর্মীকে যা বললেন রাষ্ট্রদূত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১, ২০২৪, ০১:৫৪ পিএম
মালয়েশিয়ায় যেতে না পারা ৩০ হাজার কর্মীকে যা বললেন রাষ্ট্রদূত
বিমানবন্দরে স্বপ্নভঙ্গ ৩০ হাজার কর্মীর। ছবি: সংগৃহীত

বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশের জন্য ১ জুন থেকে কর্মী যাওয়া বন্ধ করেছে মালয়েশিয়া সরকার। দেশটির এমন ঘোষণার পর বিপাকে পড়েছেন বাংলাদেশি কর্মীরা। ভিসা পেয়েও বিম♔ানের টিকিটসহ নানা জটিলতায় আটকা পড়েছেন ৩০ হাজারেജর বেশি বাংলাদেশি কর্মী। তারা ৩১ মে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করেছেন।

এমন পরিস্থিতিতে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রা🍒ষ্ট্রদূত মো. শামীম আহসান জানিয়েছেন, নির্ধারিত সময়ে দেশটিতে যেতে না পারা কর্মীদের নিয়ে যাওয়ার ব্যাপারে চেষ্টা অব্যাহত রাখꦇবে কুয়ালামপুরের বাংলাদেশ হাইকমিশন।

𝓀কুয়ালালামপুর বিমানবন্দর পরিদর্শন করে শুক্রবার (৩১ মে) রাতে রাষ্ট্রদূত বলেন, যারা ভিসা পেয়েও মালয়েশিয়ায় আসতে পারেননি, তাদের নিয়ে আসার ব্যাপারে হাইকমিশনের পক্ষ থেকে চেষ্টা অবꩲ্যাহত থাকবে, যেন তাদের দ্রুত নিয়ে আসা যায়।

রাষ্ট্রদূত মো. শামীম আহসান

শামীম আহসান আরও জানান, এ পর্যন্ত ৪ লাখ ৭২ হাজারের বেশি কর্মী মালয়েশিয়াতে এসেছে। আমরা নিয়োগ কর্তাদের সঙ্গে যোগা✤যোগ রাখছি, তারা যেন এসে এখানে কাজ পায়।

গত ৩১ মে’র পর বাংলা‌দেশসহ ১৫‌টি দেশ থে‌কে আর কোনো শ্রমিক মালয়েশিয়ায় ঢুকতে না দেওয়ার ঘোষণা ꦜদি‌য়ে‌ছে 🍬কুয়ালালামপুর। ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা মোহম্মদ হাসিম ৩০ মে এ তথ্য গণমাধ্যমকর্মীদের জানান।

Link copied!