• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেট্রোরেল যে কারণে যাত্রী হারাচ্ছে শহরটিতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৩, ২০২৪, ১০:৩৩ এএম
মেট্রোরেল যে কারণে যাত্রী হারাচ্ছে শহরটিতে
মেট্রোরেল। ছবি : সংগৃহীত

ভারতের হায়দরাবাদে মেট্রোরেল প্রকল্প নিয়ে সংকটে পড়েছে এই প্রকল্পের ৯০ শতাংশের মালিকানায় থাকা বহুজাতিক প্রতিষ্ঠান লারসেন অ্যান্ড ﷽টাউব্রো (এলঅ্যান্ডটি)। যাত্রী কমে যাওয়ায় আয় কমে গেছে তাদের। এ জন্য ২০২৬ সালের পর এই পไ্রকল্প বিক্রি করে দিতে পারে এলঅ্যান্ডটি।

এক প্রতিবেদনে এমন তথ্যই দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম বিজনেস টুডে টিভি।
লারসেন অ্যান্ড টাউব্রোর (এলঅ্যান্ডটি) পরি🥂চালক আর শঙ্কর রামান বলেন, তেলেঙ্গানায় ফ্রি বাসের বিশেষ পরিষেবা চালু করেছে কংগ্রেস সরকার। তাতে নারীদের বাসভাড়া ফ্রি করে দেওয়া হয়েছে। এ কারণে কোনো নারী আর মেট্রোতে আসছেন না। কমে গেছে যাত্রী।🐬 

এক সাক্ষাৎকারে এলঅ্যান্ডটি পরিচালক আর শঙ্কর রামান বলেন, বা🅠সের সংখ্যা কিন্তু বাড়েনি। নারীদের ভাড়া ফ্রি করে দেওয়া হয়েছে। এ কারণে তারা আর মেট্রোর দিকে আসছেন না। আর যেসব পুরুষ যাত্রী আসছেন, তাদের গড়ে খরচ হচ্ছে ৩৫ রু🐬পি করে। 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, তেলেঙ্গানায় সরকারি নন-এসি বাসে নারী ও ট্রান্সজেন্ডারেরা ফ্রিতে যাতায়াত করতে পারছেন। মহালক্ষ্মী নামের কংগ্রেসের এই বাস স্কিমের 🌜কারণেই মূলত মেট্রো নিয়ে সংকট দেখা দিয়েছে। 

আর শ🦩ঙ্কর রাম♒ান বলেন, সরকারের এই প্রকল্প অবশ্যই প্রশংসার দাবি রাখে। কিন্তু পরিবেশ দূষণ করে, এমন গাড়ির ওপর হায়দরাবাদের মতো একটি শহর নির্ভর করে থাকতে পারে না।

Link copied!