• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফের অশান্ত মণিপুর, নারীদের বিক্ষোভ, সেনা মোতায়েন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০৫:০১ পিএম
ফের অশান্ত মণিপুর, নারীদের বিক্ষোভ, সেনা মোতায়েন
মণিপুর রাজ্যের ইম্পলের ঘড়ি এলাকায় বিক্ষোভ করছে রাজ্যটির নারীরা

ভারতের মণিপুর রাজ্যের রাজধানী ইম্ফলের ঘড়ি এলাকায় শনিবার (২২জুলাই) বিক্ষোভ করছে নারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সে🌺না মোতায়েন করা হয়েছে। খবর- আনন্দবাজার অনলাইনের।

খবরে বলা হয়, হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে পড়েন ন෴ারীরা। রাস্তা পুরোপুরি আটকে চলতে থাকে বিক্ষোভ। এমনকি, বিক্ষোভকারীরা রাস্তার মাঝে টায়ার জ্বালিয়ে দেন। মূলত, ভিডিওকাণ্ডের প্রতিবাদেই পথে নেমেছেন ওই মহিলারা। তাদের হাতে আরএসএস-বিরোধী প্ল্যাকার্ডও দেখা গেছে।

খ🌸বর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। পরিস্থিতি সꦛামাল দিতে পুলিশবাহিনীর পাশাপাশি, সেখানে সেনা বাহিনীকেও পাঠানো হয়। তারা গিয়ে আগুন নিভিয়ে পরিস্থিতি সামাল দেন। এরপর বিক্ষোভকারীদের আটকাতে ইম্ফলের বিভিন্ন স্থানে প্রচারমূলক মিছিলও করা হয়।

জানা যায়, গত মে মা♔স থেকে কুকি এবং মেইতেই জনজাতির সংঘর্ষে উত্তপ্ত মণিপুর। এখনো পর্যন্ত ১৫০-র বেশি মানুষের মৃত্যু হয়েছে রাজ্যটিতে। বহু ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। দিনের পর দিন ঘরছাড়া হয়ে কাটাচ্ছেন অনেকে। অশান্তির আবহে মণিপুর ছেড়ে অন্য রাজ্যেও পালিয়ে গিয়েছেন অনেক পরিবার।

এই পরিস্থিতিতে সম্প্রতি মণিপুরের একটি ভিডিওকে ঘিরে নতুন করে চড়েছে উত্তাপের পারদ। ভিডিওটিতে দেখা গেছে, দুই মণিপুরী মহিলাকে বিবস্ত্র করে রাস্তায় হাঁটানো হচ্ছে (ভিডিওর সত্যতা যাচাই করেনি আনꩵন্দবাজার অনলাইন)।

এই ভিডিও প্রকাশ্যে আসার পর দেশজুড়ে তোলপাড় শুরু হয়। বিতর্কের মাঝে জোরালো হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের পদত্যাগের দাবি। এমনকি, মণিপুরের হিংসা নিয়ে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেখানে গত দু’মাস ধরে নীরব ছিলেন, তিনিও মুখ খুলতে বাধ্য হয়েছেন এই ভিডিও দেখার পর𓆉। 

মণিপুরের পরিস্থিতির কড়া সমালোচনা করেছে সুপ্রিম কোর্টও। এই পরিস্থিতিতেই উত্তর-পূর্বের রাজ্যটিতে শনিবার মহিলাদের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র 🐽করে আবারো উত্তেজনা ছড়াল। সূত্র-আনন্দবাজা🍨র।

Link copied!