• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মুসলিমদের হাতে থাকবে জেরুজালেম : খামেনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০১:৩৯ পিএম
মুসলিমদের হাতে থাকবে জেরুজালেম : খামেনি
আয়াতুল্লাহ আলী খামেনি। ছবি : সংগৃহীত

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, “জেরুজ🔯ালেম থাকবে মুসলিমদের হাতে। এব🐈ং মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদ্‌যাপন করবে।”


সোমবার (১৫ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক ভিডিও প্রচার করে হিব্রু ভাষায় কথাগুলো বলেন আয়াতু꧋ল্লাহ আলী খামেনি। ভিডিওতে দেখা যায়, ইসরায়েলে হামলা করেছে ইরান। তা প্রতিহত করতে প্রতিরক্ষাব্যবস্থা ব্যবহার করছে ইসরায়েল। জেরুজালেমের আকাশে দেখা গেছে এই হামলা।

১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলা চালিয়🐟ে একজন কমান্ডারসহ ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড কর্পসের সাত কর্মকর্তাকে হত্যা করে ইসরায়েল। এ হামলার জবাবে রোববার ভোরে ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান।


ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা ‘সফল’ হয়েছে বলে দাবি করেছেন ইরানের শীর্ষ সামরিক কামান্ডার মোহাম্মদ বাগারি। যদিও ইসরায়েল দাবি করেছে, ইরানের ছোড়া 💃৯৯ শতাংশ ক্ষেপণাস্ত্রই ধ্বংস করেছে তারা। ইরান ইন্টারন্যাশনাল ও আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ বাগারি বলেন, “দামেস্কে ইরানের কনস্যুলেটে ইসরায়েলি হামলার প্রতিক্রিয়া হিসেবে ইসরায়েলে চালানো আমাদের প্রতিশোধমূলক হামলাটি সফলভাবে শেষ হয়েছে এবং আমাদের লক্ষ্য অর্জিত হয়েছে। ইসরায়েল যদি পাল্টা আক্রমণ না চালায়, তবে ইসরায়েলে আর হাܫমলার কোনো পরিকল্পনা নেই আমাদের।”

Link copied!