• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আদালত অবমাননার মামলা থেকে ইমরানকে অব্যহতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০৯:১৮ পিএম
আদালত অবমাননার মামলা থেকে ইমরানকে অব্যহতি

নারী বಌিচারকক𝓀ে উদ্দেশ্য করে বলা মন্তব্যের জেরে দায়ের হওয়া মামলা থেকে অব্যহতি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আল-জাজিরা জানায় ইসলামাবাদের আদালত তার লিখিত ক্ষমা প্রার্থণা গ্রহণ করেছেন।

ইসলামাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি আথার মিনা⛄ল্লাহর নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের বেঞ্চ এই রায় দেন। সোমবার (৩ অক্টোবর) এই বেঞ্চ ইমরানের ক্ষমা প্রার্থনায় সন্তুষ্ট হয়ে সর্বসম্মতিক্রমে তাকে মামলা থেকে অব্যহতি প্রদান করেন।

এর আগে একই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির একদিন পর জামিন পান তিনি। পাকিস্তানের গণমাধ্যম দি ডন জানিয়েছে, ২০ আগস্ট এক জনসমাবেশে বিচারক ও পুলিশ কর্মকর্তাদের নামে মামলার হুমকি ☂ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) জেবা চৌধুরীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের ঘটনায় এ পরোয়ানা জারি করা হয়েছিল।

ইসলামাবাদ পুলিশের অনুরোধে ইমরানের বিশেষ সহকারী শাহবাজ গিলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) জেবা চৌধুরী। ২০ ༺আগস্টের ভাষণে জেবাকে সতর্ক করে ইমরান বলেছিলেন, “তার উচিত পদক্ষেপের জন্য নিজেকে প্রস্তুত রাখা।”

ইমরানের এ বক্তব্যের পর ম্যাজিস্ট্রেট আলি জাবেদের অভিযোগের প্রেক্ষিতে ইসলামাবাদের মারগালা পুলিশ স্টেশনে এফআইআর দাখিল করা হয়। এফআইআরে বলা হয়, শীর্ষ পুলিশ কর্মকর্তাদের ও একজন নারী অতিরিক্ত দায়রা জজকে হুমকি🌠–ধামকি দিয়েছেন।  

Link copied!