• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বেঁচে আছে লাদেনের ছেলে হামজা, নেতৃত্ব দিচ্ছেন আল–কায়েদার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৯:০০ পিএম
বেঁচে আছে লাদেনের ছেলে হামজা, নেতৃত্ব দিচ্ছেন আল–কায়েদার

আল-কায়েদার প্রধান ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন এখনো জীবিত। তিনি আত্মগোপনে থেকে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী আল–কায়েদ🍬ার নেতৃত্ব দিচ্ছেন। 

স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক গোয়েন্দা প্রতিবেদনের বরাতে এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্꧙যম দ্য মিরর ইউএস।

গোয়েন্দা প্রতিবেদন অনুযায়ী, আফগানিস্তানের উত্তরাঞ্চলের একটি এলাকায় হামজা বিন লাদেন আত্মগোপনে আছেন। সেখান থেকে তিনি ভাই আবদুল্লাহ বিন লাদেনসহ আল-কায়েদার নেতৃত্ব দিচ্ছে🦋ন।

তালেবানবিরোধী সামরিক জোট দ্য ন্যাশনাল মোবিলাইজেশন ফ্রন্টের (এনএমএফ) দাবি, আফগানিস্তানের পঞ্জশির প্রদেশের দারা আবদুল্লাহ খে🎉ল জেলায় আছেন হামজা বিন লাদেন💯। সেখানে ৪৫০ জন আরব ও পাকিস্তানি তাঁর নিরাপত্তা দিচ্ছেন। হামজা বিন লাদেনের নেতৃত্বে আল–কায়েদা আবার সংগঠিত হয়ে পশ্চিমা দেশগুলোর অবস্থান নিশানা করে হামলার প্রস্তুতি নিচ্ছে বলে সতর্ক করেছে এনএমএফ।

এর আগে জানা গিয়েছিল, ২০১৯ সালে যুক্তরাষ্ট্রের এক বিমান হামলায় হামজা বিন লাদেন নিহত হয়েছেন। যুক্🔯তরাষ্ট্র ও অন্যান্য পশ্চিমা দেশে হামলার আহ্বান জানিয়ে হামজা বিন লাদেনের দেওয়া একটি অডিও–ভিডিও বার্তা প্রকাশিত হওয়ার পরই মার্কিন হামলায় তার নিহত হওয়ার খবর জানা যায়। 

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের বৈশ্বিক সন্ত্রাসের তালিকায় নাম আছে হামজা 🍸বিন লাদেনের।

২০১১ সালের এপ্রিলে পাকিস্তানের অ্যাবোটাবাদে মার্কিন বাহিনীর এক অভিযানে নিহত হন ওসামা বিন লাদেন। এরপর আল-কায়েদার প্রধানের দায়িত্ব পান আয়মান আল-জাওয়াহিরি। হামজা বিন লাদেন জাওয়াহিরির সঙ্গে ঘনিষ্ঠভাবে ক🅰াজ করছিলেন বলে জানা যায়। ২০২২ সালের জুলাই মাসে মার্কিন ড্রোন হামলায়ౠ নিহত হন জাওয়াহিরি।

Link copied!