• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সুদানে বিমান হামলায় ৫ শিশুসহ নিহত ১৭


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ১২:৩৯ পিএম
সুদানে বিমান হামলায় ৫ শিশুসহ নিহত ১৭

সুদ🐼ানের রাজধানী খার্তুমের দক্ষিণাঞ্চলে বিমান হামলায় ৫ শিশুসহ অন্তত ১৭ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। শনিবার এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আফ্রিকার এই দেশটিতে সামরিক বাহিনীর সঙ্গে আধা-সামরিক বাহিনীর তীব্র সংঘাতের মধ্যেই বিমান হামলায় প্রাণহানির এই খবর সামনে এলো।

ব্𓆏রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। সুদানেღর সেনাবাহিনীর একজন শীর্ষ জেনারেল দেশটির আধা-সামরিক বাহিনী র‌্যাপিড সাপোর্ট ফোর্সের (আরএসএফ) বিরুদ্ধে হামলা বাড়ানোর হুমকি দেওয়ার একদিনের মধ্যে এই বিমান হামলা ও প্রাণহানির ঘটনা ঘটল। শনিবারের এই হামলায় খার্তুমের ঘনবসতিপূর্ণ ইয়ারমুক এলাকার ২৫টি বাড়িও ধ্বংস হয়ে গেছে।

আরএসএফ জানিয়ে🔯ছে, খার্তুমের মেয়ো, ইয়ারমুক ꦅএবং ম্যান্ডেলা এলাকায় বেসামরিক লোকদের লক্ষ্য করে সাম্প্রতিক এই হামলাটি চালানো হয়েছে। অবশ্য সেনাবাহিনী এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোস্টে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়ে�ܫ�ছে, “ইয়ারমুক জেলায় বিমান হামলা হয়েছে। এতে ৫ শিশুসহ ১৭ জন মারা গেছেন। বিস্ফোরণে ২৫টি ভবন ধ্বংস হয়েছে।”

গত ১৫ এপ্রিল খার্তুমে সুদানের সেনাবাহিনী এবং আরএসএফের মধ্যে লড়া⛄ই শুরু হয়। আর চলতি জুন মাসের প্রথম দিকে আরএসএফ খার্তুমের ইয়ারমুক এলাকার সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেওয়ার দাবি করে। মূলত সুদানের রাজধানীর এই এলাকায় অস্ত্র তৈরির কারখানা রয়েছে।

অবশ্য শনিবার যুদ্ধরত উভয় পক্ষ ৭২ ঘণ্টার যুদ্ধবিরতিতে সম্মত হয়। স্থানীয় সময় আজ রোববারꦰ সকাল ৬টা থেকে এই যুদ্ধবিরতি কার্যকর হয়েছে। সৌদি ও মার্কিন মধ্যস্থতাকারীরা জানিয়েছে। যদিও অতীতে এই ধরনের যুদ্ধবিরতি খুব কমই মেনে চলা হয়েছে।

Link copied!