• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টাইফুনে লণ্ডভণ্ড ফিলিপাইনে নিহত বেড়ে ৭৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ০৯:৪৭ এএম
টাইফুনে লণ্ডভণ্ড ফিলিপাইনে নিহত বেড়ে ৭৫
ছবি: সংগৃহীত

সুপার টাইফুন রাইয়ের আঘাতে লণ্ডভণ্ড দ্বীপরাষ্ট্র ফিলিপাইনে নিহতের সংখ্যা বেড়ে ৭৫ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আরও বহু ম🅠ানুষ এখনও নিখোঁজ রয়েছেন। 

রোববার (১৯ ডিসেম্বর) ফিলিপাইনের কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই ﷽তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি এবং টাইমস অব𓃲 ইন্ডিয়া।

এর আগে গত ১৭ ডিসেম্বর (শুক্রবার) দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটির দক্ষিণ ও মধ্যাঞ্চলে আঘাত হানে শক্তিশালী টাইফুনে রাই। টাইফুনের তাণ্ডবের পর নিহতের সংখ্যা প্রাথম🗹িকভাবে প্রথমে ১২ এবং পরে ৩৩ বলে জানানো হয়েছিল। পরে সেটি একলাফে কমপক্ষে ৭৫ জনে পৌঁছেছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

বার্তা সংস্থা এএফপি বলছে, সুপার টাইফুন রাইয়ের আঘাতে লণ্ডভণ্ড ফিলিপাইনের বহু এলাকায় যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। বহু এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। এছাড়া ঝড়ের কারণে বিপর্যস্ত এলাকাগুলোর বহু বাড়ির ছাদ উড়ে গেছে এবং ব📖ৈদ্যুতিক খাম্বাগুলোও উপড়ে গেছে।

 

ছাড়া টাইফুন রাই আতঙ্কে বাড়িঘর এবং সমুদ্র তীরবর্তী রিসোর্টগুলো থেকে নিরাপদ আশ্রয়ে পালিয়ে গেছেন তিন লাখেরও বেশি মানুষ। বাড়িঘর ছেলে পালিয়ে আসা আশ্রয়হীন ও বিপর্যস্ত মানুষের কাছে সুপেয় পানীয় এবং খাবার পৌঁছে দেওয়ার কাজ আরও জোরদার🐷 করেছে দ্বীপরাষ্ট্রটির প্রশাসন।

Link copied!