• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘দেশের এমন পরিস্থিতিতে জন্মদিন উদযাপন করবো না’


মো. বাবুল
প্রকাশিত: আগস্ট ১, ২০২৪, ০২:৩২ পিএম
‘দেশের এমন পরিস্থিতিতে জন্মদিন উদযাপন করবো না’
সংগীতশিল্পী মনির খান। ছবি: ফেসবুক থেকে

জনপ্রিয় সংগীতশিল্পী মনির খানের ৫২তম জন্মদিন বৃহস্পতিবার (১ আগস্ট)।  ১৯৭২ সালের এই দি🌠নে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মদনপুর গ্রামে জন্মগ্রহণ করেন এই শিল্পী।

জন্মদিনে বাসায় পরিবার নিয়ে সময় কাটাবেন বলে জানিয়েছেন মাটি মানুষের এই শিল্পী। জন্মদিন উদযাপন নিয়ে মনির খান সংবাদ প্রকাশকে বলেন, “কোটা সংস্কার আন্দোলন নিয়ে দেশের এমন পরিস্থিতিতে𒆙 জন্মদিন উদযাপন করবো না। আসলে আগেও ঘটা করে জন্মদিন পালন হয়নি। জন্মদিনে আ𒆙শা করছি দেশের পরিস্থিতি শান্ত হোক। সবাই দোয়া করবেন।”

১৯৯৬ সালে ‘তোমার কোনো দোষ নেই’ শিরোনামের একক অ্যালবাম নিয♑়ে সংগীতাঙ্গনে নিজের অবস্থান তৈরি করেন মনির খান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। দীর্ঘ সময় নিয়ে সংগীতের পেছনে পরিশ্রম করে সুকণ্ঠের মাধ্যমে শ্রোতাদের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন মনির খান।

মনির খানের এ পর্যন্ত ৪৩টি একক অ্যালবাম এবং তিনশতাধিক দ্বৈত ও মিশ্র অ্যালবাম প্রকাশ হয়েছে। পাশাপাশি চারশটিরও বেশি চলচ্চিত্রে কণꦓ্ঠ দিয়েছেন। রয়েছে কয়েক শতাধিক একক মিউজিক ভিডিও।

চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য মনির খান তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশ ও দেশের বাইরে🌃 থেকে অনেক পুরস্কারে ভূষিত হয়েছেন। পরিবারে তার স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রয়েছে।

Link copied!