• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাজী নজরুলকে নিয়ে প্রিন্স মাহমুদের আবেগঘন স্ট্যাটাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০৪:৩৩ পিএম
কাজী নজরুলকে নিয়ে প্রিন্স মাহমুদের আবেগঘন স্ট্যাটাস
সংগীত গীতিকার এবং সুরকার প্রিন্স মাহমুদ। ছবি: সংগৃহীত

কবি কাজী নজরুল ইসলামের ‘কারার ঐ লৌহকপাট’ গানের সুর বিকৃত করায় ভারতের অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমানের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে। দেশের কোটি সংগীতপ্রেমী, নজরুলভক্ত-অনুরাগী, সং🅷স্কৃতিকর্মীদের পাশাপাশি দুই বাংলার বিভিন্ন শ্রেণির শিল্পীরাও প্রতিবাদ জানাচ্ছেন। এবার কবি নজরুলকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আবেগঘন এক স্ট্যাটাস দিয়েছেন দেশের জনপ্রিয় সংগীত গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ।

এক ফেসবুক পোস্টে  প্রিন্স মাহমুদ লেখেন, হাজার বছরে একজন ‘নজরুল’ আসেন, পৃথিবীর সকল পুরস্কারের ঊর্ধ্বে তিনি। স্বৈরাচারবিরোধী আন্দোলনে গগন কাঁপানো ‘কারার ঐ লৌহকপাট’ নিজেই ‘মহাশক্তি’। এই সুর প্রতিটি বাঙালির🎐 রক্তে, শিরায়-উপশিরায়, মজ্জায়। এই শক্তির কাছে আশ্রয় চাইতে হবে, এই ‘মহাশক্তি’র কাউকে প্রয়োজন নেই...

সম্প্রতি বলিউড নির্মাতা রাজা কৃষ্ণ মেননের ‘পিপ্পা’ চলচ্চিত্রের জন্য এ আর রহমান গানটি নতুন করে বিকৃতভাবে সুরারোপ করেছ✅েন, যা নজরুলের চেতনাবোধের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এবং সুরটি কোন🦩োক্রমেই গ্রহণযোগ্য নয়। যা মিডিয়া জগতের বিভিন্ন সমালোচনা থেকে গভীরভাবে প্রতীয়মান হয়। কবি নজরুল ইনস্টিটিউটও এ বিষয়ে তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

এর আগে গতকাল শুক্রবার (১০ নভেম্বর) প্রকাশিত এ আর রহমানের বিরুদ্ধে নিন্দা জানান🐻 দেশের অনেক গুণী শিল্পী, চলচ্চিত্র🦄 সমালোচক থেকে শুরু করে দেশের সর্বস্তরের মানুষ।

Link copied!