• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিল্পীদের গরুর হাটে চাকরি নিয়ে মিশার ‘বক্তব্য’, বিস্মিত ডিপজল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৬:৫২ পিএম
শিল্পীদের গরুর হাটে চাকরি নিয়ে মিশার ‘বক্তব্য’, বিস্মিত ডিপজল
মনোয়ার হোসেন ডিপজল। ফাইল ফটো

শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেছেন, “শিল্পী সমিতির সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল শিল্পীদের গাবতলী গরুর হাটে চাকরি দেবেন বলে জানিয়েছেন।’ সম্প্রতি এমন সংবাদ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। বিষয়টি নিয়ে বিস্ময় প্রকജাশ করেছেন ডিপজল। তিনি বলেছেন, “এ কথা আমি কেন বলব। একজন শিল্পী হয়ে আরেকজন শিল্পীকে কি এমন কথা বলতে পারি? এ ধরনের কথা অবাস্তব ও অবান্তর।”

শুক্রবার (২৪ মে) গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

ডিপজল বলেন, “আমার বরাত দিয়ে মিশা বা অন্য কেউ ‘গরুর হাটে চাকরি দেব’ বলে যে কথা বলা হয়েছে, তার তীব্র প্রতিবাদ ও নিন্দা আমি করছি। আমার সঙ্গে এ ব্যাপারে কারও কোনো কথা হয়নি। ফলে যে কথাটি বলা হয়েছে, তা আমার নয়। এ ধরনের কথা অন্তত আমি বলতে পারি না𒐪।”

এমন ব🍰ক্তব্য নাকচ করেছেন ডিপজল। তিনি বলেন, “শিল্পীদের কাজ সিনেমা করা। সিনেমা বাদ দিয়ে তারা অন্য কোনো কাজ করেন না, করত♔ে চান না। কেউ করে থাকলে, সেটা একান্ত তার নিজের ব্যাপার। প্রতিষ্ঠিত শিল্পীদের কেউ কেউ অভিনয়ের পাশাপাশি ব্যবসা-বাণিজ্য বা অন্য পেশায় যুক্ত। তার মানে এই নয় যে, তারা ব্যবসায়ী হিসেবে পরিচিত। তাদের মূল পরিচয় শিল্পী।”

ডিপজল বলেন, “সমিতির প্রত্যেক সদস্যই শিল্পী। এখন সিনেমায় কাজ কমে যাওয়ায় অনেকে কর্মহীন হয়ে পড়েছেন। তার মানে এই নয়, তিনি শিল্পীসত্তা বাদ দিয়ে অন্যꦗ পেশায় যুক্ত হতে চান। শিল্🦄পী হিসেবে তার আত্মমর্যাদা রয়েছে। সিনেমার মাধ্যমেই এই মর্যাদা ধরে রাখতে চান।”

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক বলেন, “আমি সারাজীবন শিল্পীদের সম্মান, মর্যাদা ও অধিকারের ব্যাপারে কাজ করেছি এবং আমৃত্যু করে যাব। একজন শিল্পীর মর্যাদা ও তার শিল্পীসত্তা সম্পর্কে আমি জানি। আমি শিল্ꦍপী হয়ে আরেক শিল্পীকে অন্য পেশা বেছে নেওয়ার কথা বলা দূরে থাক, চিন্তাও করি না।”

Link copied!