• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পিনাকিকে ‘ফিরিয়ে আনতে’ চান চলচ্চিত্র শিল্পীবৃন্দ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৩:১১ পিএম
পিনাকিকে ‘ফিরিয়ে আনতে’ চান চলচ্চিত্র শিল্পীবৃন্দ
এফডিসিতে পিনাকি ভট্টাচার্যের পোস্টার। ছবি: সংগৃহীত

সিনেমার সঙ্গে পিনাকি ভট্টাচার্যের সম্পৃক্ততা নেই। তার পরও এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ের দেয়ালে সোশ্যাল অ্যাকটিভিস্ট পিনাকি ভট্টাচার্যের ব্যানার টানানো। ওই ব্যানারে চলচ্চিত্র শিল্পীবৃন্দর নামে লেখা—পিনাকি ভট্টাচার্যকে দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করুন।
ব্যানারের ওপরের অংশে লেখা, ‘সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে অন্তর্বর্তী সরকারের কাছে অনুরোধ, ছাত্র-জনতা বিপ্লবের অন্যতম স্বপ্নদ্রষ্টাকে ফিরে আনা হোক।’
তাই বিষয়টি জানতে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের সাড়া পাওয়া যায়নি।
সমিতির দেয়ালে টানানো এ ব্যানারের শেষে ꧃লেখা আছে ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পীবৃন্দ’। কিন্তু এ নামে কোনো সংগঠনও নিবন্ধিত নেই।

পিনাকি প্যারিসে বসবাসরত একজন বাংলাদেশি ব্লগার ও সোশ্যাল অ্যাকটিভিস্ট হিসেবেই অধিক পরিচিত। আওয়ামী লীগ ও ভারতের মোদি সরকার ইস্যুতে কয়েক বছর ধরে বেশি আলোচিত হয়েছেন তিনি। নিয়মিতই ভিডিও প্রকাশ করে সেসব বিষয়ে তার অভিমত জানিয়েছেন। ভারতের সঙ্গে কাজ করেছেন এমন শিল্পীসহ অনেককেই কঠোর ভাষায় সমালোচনা করেছেন। 
অন্য𒅌দিকে ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে তার ভিডিও বেশ সাড়া ফেলে। অনেকে মনে করেন, এ আন্দোলনে প্রবাসীযোদ্ধা হিসেবে জনমত গঠন ও উদ্বুদ্ধ করতে কাজ করেছেন পিনাকি।

Link copied!