• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের রাজ্যসভায় ‘অ্যানিমেল’ বিতর্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ১২:১৭ পিএম
ভারতের রাজ্যসভায় ‘অ্যানিমেল’ বিতর্ক
‘অ্যানিমেল’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

বিশ্বব্যাপী মুক্তির পর থেকেই বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছে রণবীর কাপুরের &nbs🍨p;নতুন সিনেমা   ‘অ্যানিমেল’। তবে দুরন্ত ব্যবসার পাশাপাশি সিনেমা ঘিরে সমালোচনাও কম হচ্ছে না। এবার ভারতের  রাজ্যসভাতে ‘অ্যানিম্যাল’ ঘিরে উঠেছে নিন্দার ঝড়। খবর ।

ভারতীয় কংগ্রেসের সংসদ সদস্💞য 𒀰রঞ্জিত রঞ্জন সংসদে জানিয়েছেন, তার মেয়ে ‘অ্যানিমেল’ দেখে কাঁদতে কাঁদতে মাঝপথেই হল থেকে বেরিয়ে এসেছেন। এ অবস্থাতে সিনেমাটি নিয়ে প্রতিবাদে ফেটে পড়েন রঞ্জিত।

রঞ্জিত রঞ্জন বলেন, “সিনে🦂মা সমাজের দর্পণ। সিনেমা দেখেই আমরা বড় হয়েছি। এটা তরুণ প্রজন্মক🔯ে প্রভাবিত করে। প্রথমে এলো কবীর সিং, পুষ্পা। আর এবার ‘অ্যানিমেল’। আমার মেয়ে তার কলেজের বান্ধবীদের সঙ্গে সিনেমাটি দেখতে গিয়েছিল। মাঝপথেই কাঁদতে কাঁদতে বেরিয়ে এসেছে।”

কংগ্রেসের এই সংসদ সদস্য আরও বলেন, “কবীর সিং দেখুন। কীভাবে লোকটা তার বউ-সহ সমাজের নানা স্তরের সঙ্গে ব্যবহার করছে এবং সিনেমাটা তার সেই আচরণকে কেমন সমর্থনও জানাচ্ছে! এছাড়া ‘অ্যানিমেল’ সিনেমায় পাঞ্জাবের বিꦑখ্যাত রণসংগীত ‘অর্জন ভেইলি’কে যেভাবে ব্যবহার করেছে তার প্রতিবাদ করে সংসদ সদস্য দাবি করেন, একটা বীভৎস খুনের দৃশ্যে ওই সংগ𝓡ীতের ব্যবহার করা হয়েছে তা অন্যায়।” এতে শিখদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগতে পারে বলেও আশঙ্কা সংসদ সদস্য রঞ্জিত রঞ্জনের।

‘অ্যানিমেলে’ টক্সিক পৌরুষকে মহিমান্বিত করা হয়েছে বলে অভিযোগ অনেক সমালোচকের। অসম্ভব নৃশংসতা ও নারীকে অসম্মানিত করার মতো নানা অভিযোগও রয়েছে সিনেমাটি ঘিরে। এবার রাজ্যসভা পর্﷽যন্ত পৌঁছে গেছে সেই বিতর্ক।

Link copied!