• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অভিনেতা ফজলুর রহমান বাবুর জন্মদিন আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ১২:৪৫ পিএম
অভিনেতা ফজলুর রহমান বাবুর জন্মদিন আজ
অভিনেতা ফজলুর রহমান বাবু। ছবি: ফেসবুক থেকে

জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবুর জন্মদিন বৃহস্পতিবার (২২ আগস্ট)। 𓄧প্রিয় এই অভিনেতার জন্মদিনে ‘সংবাদ প্রকাশ’ পরিবার থেকে শুভেচ্ছা। শুভ জন্মদিন।  

১🌠৯৬০ সালের এই দিন ফরিদপুরে জন্মগ্রহণ করেন গুণী এই অভিনেতা।  🌊তবে শৈশব কেটেছে গ্রামেই। তবে এখন তিনি ঢাকার বাসিন্দা।

বহুগুণে গুণান্বিত বাবু  থিয়েটার, নাটক ও সিনেমার পাশাপাশি সংগীতশিল্পী হিসেবেও  প্রশংসা কুড়িয়েছে। তার কণ্ঠের একক গানের অ্যালবামও রয়েছে । গেয়েছেন মিশ্র অ্যালবামেও।
এ অভিনেতা পারিবারিকভাবেই তার জন্মদিন পালন করতে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করেন। এ জন্মদি꧟নে শভিচ্ছে ভাসছেন জনপ্রিয় এই অভিনেতা। সামাজিক মাধ্যমে দেখা গেছে শুভেচ্ছার বন্যা।

অভিনেতা বাবু  ১৯৭৮ সালে ফরিদপুরে ‘বৈশাখী নাট্যগোষ্ঠীতে’ যোগদানের মাধ্যমে অভিনয়জীবন শুর🌱ু করে💦ন। একই বছর তিনি প্রথমবারের মতো জাতীয় নাট্যোৎসবে অভিনয় করেন।

ফজলুর রহমান বাবু ১৯৮৩ সালে অগ্রণী ব্যাংকে যোগদান করেন এবং তার কর্মস্থল ঢাকায় স্থানান্তর হয়। ঢাকায় এসে অভিনেতা ও নাট্যকার মামুনুর রশীদের ‘আরণ্যক নাট্যদল’ নামে মঞ্চ দলে যোগ দেন ত﷽িনি। মঞ্চে তার অভিনয়কৃত উল্লেখযোগ্য নাটক হলো— নঙ্কার পালা, পাথার ও ময়ূর সিংহাসন।

এরপর শুরু করেন টিভি নাটকে অভিনয়। অসংখ্য 📖দর্শকপ্রিয় টিভি নাটক রয়েছে তার। পরে সিনেমায় অভিনয় করেন বাবু। এখন ไপর্যন্ত অভিনয় করেছেন ২৫টিরও বেশি চলচ্চিত্রে। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মনপুরা সিনেমায় অভিনয় করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন এ অভিনেতা। থিয়েটার, নাটক ও সিনেমার পাশাপাশি গানেও সুখ্যাতি অর্জন করেন ফজলুর রহমান বাবু। 

Link copied!