• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ম্যানিলায় শেষ হলো সিনেমালায়া স্বাধীন চলচ্চিত্র উৎসবের ২০তম আসর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৫:১০ পিএম
ম্যানিলায় শেষ হলো সিনেমালায়া স্বাধীন চলচ্চিত্র উৎসবের ২০তম আসর
সিনেমালায়া ফিলিপিন ইন্ডেপেনডেন্ট ফিল্ম ফেস্টিভালের ২০তম আসর

ফিলিপিনের ম্যানিলায় শেষ হলো সিনেমালায়া ফিলিপিন ইন্ডেপেনডেন্ট ফিল্ম ফেস্টিভালের ২০তম আসর। গেল ১১ আগস্ট সমাপনী অনুষ্ঠানে ঘোষণা করা হয় পুরস্কার বিজয়ী চলচ্চিত্র ও কলাকুশলীদের নাম। উৎসবে অডিয়েন্স চয়েজ এওয়ার্ড পেয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‍‍`গুলে ♏ল্যাঙ, মান♏োঙ‍‍` ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‍‍`প্রাইমটাইম মাদার‍‍`। সেরা অভিনেতা হন এনজো অসোরিও এবং সেরা অভিনেত্রীর ট্রফিটি পান মারিয়ান রিভেরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের ঢাকা আনဣ্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল। তিনি ম্যানিলায় অনুষ্ঠিত এই উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগের একজন বিচারক ছিলেন। সংবাদ প্রকাশকে আহমেদ মুজতবা জামাল  বলেন, "সিনেমালায়া ফিলিপিনের একটি স্বাধীন চলচ্চিত্র উৎসব। এখানে তরুণদের অনেক কাজ দেখেছি। চমৎকার সব কাজ দেখেছি। ভালো লেগেছে। আরও ভালো লেগেছে আমি ভালো কাজের স্বীকৃতি স্বরূপ তাদের হাতে পুরস্কার তুলে দিতে পেরেছি।"

সিনেমালায়া ফিলিপিন ইন্ডেপেনডেন্ট ফিল্ম ফেস্টিভাল শুরু হয় ২ আগস্ট, আর চলে ১১ আগস্ট পর্যন্ত। আহমেদ মুজতবা জামালের সাথে বিচারক হিসেবে আরো ছিলেন চিত্রসমালোচক ও লেখক নিকানর টিয়ংসন, খ্যাতিমান অভিনেত্রী ডলি দে লিওন, বার্লিনালে চলচ্চিত্র কিউরেটর ন🧸িকোলা মারজানো এবং পরিচালক ও সুরকার জেরল্ড টারোগ।

আহমেদ মুজতবা﷽ জামাল এ বছরই ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক হিসেবে আমন্ত্রিত হয়েছিলেন। এছাড়া, তিনি কান, বার্লিন ও ভেনিসে ফিপ্রেসি জুরি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

Link copied!