• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: মে ১২, ২০২৪, ১২:৫২ পিএম
কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ
কুমিল্লা শিক্ষা বোর্ড। ছবি : সংগৃহীত

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবারের ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডে পাসের🐻 হার ৭৯.২৩ শতাংশ। এ বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ১০০ শিক্ষার্থী। গত বছর পাসের হার ছিল ৭৮.৪২ শতাংশ।

রোববার (১২ মে) বেলা ১১টায় বোর্ড মিলনায়তনে এ ফল☂াফল ঘোষণা করেন কুমিল্লা শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর নুর মোহাম্মদ। 

প্রফেসর নু✨র মোহাম্মদ বলেন, এ বছর বোর্ডের অধীন ৬ জেলার ১ হাজার ৭৮০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১ লাখ ৭৯ হাজ💟ার ৩২৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ১ লাখ ৪২ হাজার ৮১ জন।

তিনি আরও বলেন, জিপিএ-৫ এবং পাসের হারে এগিয়ে 𓄧আছে মেয়েরা। মেয়েদের গড় পাসের হার ৭৯.৬৪ শতাংশ এবং ছেলেদের ৭৮.৬৬ শতাংশ। মেয়েদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৮৩৬ জন এবং ছেলেরা পয় ৫ হাজার ২৬৪ জন। এ বছর শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠান ৯৮টি এবং গত বছর ছিল ৭৯টি।

শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম⭕্মদ শহিদুল ইসলাম বলেন, ফেল করা পরীক্ষার্থীদের মধ্যে গণিতে ১২.০৪ শতাংশ এবং ইংরেজিতে ৫.৪৫ শতাংশ ফেল করেছে। তিনি আরও ব꧂লেন, জেলা পর্যায়ে গড় পাসের হার হচ্ছে চাঁদপুর ৮৩.৩২ শতাংশ, কুমিল্লা ৮২.৪১ শতাংশ, ব্রাহ্মণবাড়িয়া ৮০.৬৫ শতাংশ, লহ্মীপুর ৭৯.২৫ শতাংশ, ফেনী ৭৭.৬৫ শতাংশ এবং নোয়াখালী ৬৯.২১ শতাংশ।

সংবাদ সম্মেলনে আরওꦉ উপস্থিত ছিলেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ হাবীবুর রহমান ও সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো.🍃 ইমাম হোসেন।

 

Link copied!