• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাকৃ‌বির নতুন ছাত্র বিষয়ক উপ‌দেষ্টা ড. শহীদুল হক


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৪:৩৬ পিএম
বাকৃ‌বির নতুন ছাত্র বিষয়ক উপ‌দেষ্টা ড. শহীদুল হক
অধ্যাপক ড. মো. শহীদুল হক।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃ‌বি) নতুন ছাত্র বিষয়ক উপদেষ্টা হিসেবে নি🃏যুক্ত হয়েছেন বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল হক।

বুধবার (২✱১ আগস্ট) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হেলাল উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “ড. মো. শহীদুল হককে নিজ দায়িত্বের অতিরিক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা হিসেবে দায়িত্ব প্রদান করা হ♛য়েছে। তিনি ডেইরি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হারুন-অর- রশীদের স্থলাভিষিক্ত হয়ে আগামী দুই বছরের জন্য উক্ত দায়িত্ব পালন করবেন।”

এর আগে গত ১৪ আগস্ট ড. হারুন অর রশীদ বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা 🎃পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন༺।

ড. মো. শহীদুল হক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ থেকে ১৯৮৪ সালে স্নাতক ও ১৯৮৫ সালে ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি জাপানের নাগোয়া বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ও পোস্ট ডক্টরসহ একাধিক ডিগ্রি অর্জন করেন। ১৯৮৮ সালে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। এরপর ১৯৯১ সালে সহকারী অধ্যাপক, ২০০০ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদন্নোতি পান। ২০০৪ সালো সহযোগী অধ্যাপক হিসেবে বায়োটেকনোলজি বিভাগে যোগদান করেন এবং ২০০৬ সালে অধ্যাপক হিসেবে পদন্নোতি পান। তিনি উভয় বিভাগেই বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ২০১৩ সালে জাপাﷺনের নাগোয়া বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন।

এ পর্যন্ত দেশ বিদেশের ১৫০টি জার্নালে তার গবেষꩵণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি বিভিন্ন সময়ে শহীদ শামসুল 🧜হক হল ও আশরাফুল হক হলের হাউস টিউটর ও শাহজালাল হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেছেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!