• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সবাইকে স্বাস্থ্য বীমার আওতায় আনা হবে: জবি উপাচার্য


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২৪, ০৩:০৪ পিএম
সবাইকে স্বাস্থ্য বীমার আওতায় আনা হবে: জবি উপাচার্য
দোয়া মাহফিলে বক্তব্য দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। ছবি : সংগৃহীত

জগন্𓃲নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেছেন,  বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীকে স্বাস্থ্য বীমার আওতায় নিয়ে আসা হবে। 

সোমবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শিল্পী খানমের অকাল প্রয়াণে বিশ্ববিদ্যালয়ের শিᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚক্ষক সমিতির উদ্যোগে কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি এই কথা বলেন।  

উপাচার্য বলেন, 📖ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্য বীমা চালু হয়েছে বেশিদিন হয়নি। সেখানে শুধু শিক্ষক, কর্মকর্তারা না শিক্ষার্থীরাও বীমার আওতায় রয়েছে। আমরাও জগন্নাথ বিশ্🔯ববিদ্যালয়ের সবাইকে বীমার আওতায় নিয়ে আসব। স্বাস্থ্যবীমা আমার শিক্ষার্থীদের জন্যও অনেক প্রয়োজন। কারণ যে কষ্টে তারা থাকে। আর বড় কোনো অসুখ হলে তো আরও সমস্যা।

প্রতিদিনই সাহায্যের জন্য আবেদনের চিঠি আসে। যতটা সম্ভব হয় আমরা সাহায্য করি। কিন্তু বেশি ফান্ড তো নেই।﷽ তাই স্বাস্থ্য বীমাটা খুব প্রয়োজন। আমরা স্বাস্থ্য বীমাটা নিয়ে আরও আলোচনা করে সিন্ডিকেটের মাধ্যমে পাশ করবো।

উপাচার্য সাদেকা হালিম আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া, হলের ক্যান্টিনের খাবাღরের অবস্থা খুবই নাজুক। এসবে পরিবর্তন দরকার। শিক্ষকদের বলবো আমাদের শিক্ষার্থীদের প্রতি সুনজর দিতে হবে। শিক্ষার্থীদের একটি সুন্দর পরিবেশ গড়ে দিতে হবে পড়ালেখার জন্য।

শিক্ষক শিল্পী খানমের পরিবারের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় সবসময় পাশে থাকবে বলে উল্লেখ করেন উপাচার🐻্য।

এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানরা, 💟প্রক্টর, বিভিন্ন 🅺দপ্তরের পরিচালক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন ও সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Link copied!