• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শাবিপ্রবিতে বিএনপিপন্থী শিক্ষকদের৭ দফা


শাবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৮:১০ পিএম
শাবিপ্রবিতে বিএনপিপন্থী শিক্ষকদের৭ দফা
সংবাদ সম্মেলন। ছবি : প্রতিনিধি

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে চলমান উদ্ভূদ্ধ পরিস্থিতিতে সংবাদ সম্মেলন করে ৭ দফা দাবি জানিয়েছে শাহজা🧸লাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ব🐭িএনপিপন্থী শিক্ষক প্যানেল জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

রোববার (৪ আগস্ট) দুপুরে শাবিপ্রবির সোশ্যাল সায়েন্স ভবনে এক সংবাদ সম্মেলন এই দাবি উত্থাপন করেন শিক্ষকরা। প্যানেলটির সভাপতি ও গণিত বিভাগের অধ্যাপক ড. আশরাফ উদ্দিন শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোল🌠নের প্রতি সংহতি জানিয়ে এসব দফা উপস্থাপন করেন।

দফাগুলো হলো
১.  এখন থেকে শিক্ষক হিসেবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি বা দফার প্রতি সবধরনের সমর্থন ও সংহতি প্রকাশ  
২. সারা দেশে নিহত শিক্ষার্থী, সাংবাদিক ও সাধারণ জনগণের আর্থিক ক্ষতিপূরণ এবং আন্তর্জাতিক তদন্তের মাধ্যমে দায়ীদের বিচারের সম্মুখীন করা। একইসঙ্গে আহত শিক্ষক-শিক্ষার্থীদের সরকারি খরচে চিকিৎসার ব্যবস্থা করা।
৩. শাবিপ্রবির নিহত ছাত্রের পরিবারকে বিশ্ববিদ্যালয় থেকে ক্ষতিপূরণ এবং আহত সকল শিক্ষার্থীদের চিকিৎসার খরচ বহন করা 
৪. অনতিবিলম্বে হলসমূহ খুলে দিয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা আবাসনের সুযোগ করে দেওয়া এবং ছাত্র সংসদের নির্বাচনের ব্যবস্থা করা 
৫. অতিদ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে শিক্ষা-কার্যক্রম চালু করা। 
৬. বিশ্ববিদ্যালয় গেট থেকে পুলিশ প্রত্যাহার করা এবং গেটে শিক্ষার্থীদের সবরকমের সভা সমাবেশ করার সুযোগ করে দেওয়া। 
৭. বিশ্ববিদꦓ্যালয় পার্শ্ববর্তী ছাত্র মেসগুলোতে ব্লক রেড দিয়ে পুলিশি হয়রানি বন্ধ ক🃏রা।

এসময় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহ মো. আতিকুল হক, ফুড ইঞ্জিনিয়ার অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোজাম্মেল হক, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ🍎্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. শফিকুল ইসলাম, গণিত বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম, রসায়ন বিভাগের অধ্যাপক ড. নিজাম উদ্দিন, জেনেটিক ইঞ্জিনিয়ার অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. খালিদুর রহমান ও গণিত বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!