• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মুন্সীগঞ্জে সড়ক পরিষ্কার করল শিক্ষার্থীরা


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ১০:৪৫ পিএম
মুন্সীগঞ্জে সড়ক পরিষ্কার করল শিক্ষার্থীরা

নতুন বাংলাদেশ গড়ার প্রত্🐬যয় নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের ৬ ঘণ্টাব্যাপী সংঘর্ষে ভাংচুর ও ইট-পাটকেল নিক্ষেপে রণক্ষেত্র হয়ে ওঠে মুন্সীগঞ্জ শহর। ওই ঘটনায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ইট-পাটকেল পরিষ্🥂কার করেছে শিক্ষার্থীরা। কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কয়েকশ সদস্য অংশ নেয়।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় শহরের সুপার মার্কেট চত্বর থেকে শুরু হয় এ কার্যক্রম। সুপার মার্কেটের অঙ্কুরিত মুক্তিযুদ্ধ-৭১ ভাস্কর্য𒁏ের বিভিন্ন সরঞ্জামসহ সড়কে পড়ে থাকা অসংখ্য ইট-পাটকেল সরিয়ে নিয়ে পরিষ্কার করে শিক্ষার্থীরা।

এ ছাড়া সড়কে পড়ে থাকা গাড়ির ট্রায়ার𒁃, সাইনবোর্ড ও ব্যানার সরিয়ে নিয়ে এবং ঝাড়ু ও বেলচা দিয়ে রাস্তার পাশের ময়লা, ফুটপাতে পড়ে থাকা আবর্জনা পরিষ্কার করে। পরে কালো ব্যাগে ক্ষ﷽তিকর উপাদান ও সাদা ব্যাগে ময়লা-আবর্জনা ভরে পৌরসভার ময়লার স্তূপে রাখে।

এছাড়াও মুন্সীগঞ্জ পৌরসভায় সামনে൩ থেকে সুপার মার্কেটে, কালীমন্দিরের সড়ক থেকে ডিসি পার্ক ও সুপার মার্কেট থেকে পিটি আই স্কুল পর্যন্ত সড়ক থেকে বিভিন্ন ꦉপ্রকার ক্ষতিকর ও ময়লা-আবর্জনা পরিষ্কার করে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা সকলের উদ্দেশ্যে বলেন, কোনো প্রকার জ্বালাও-পোড়াও আমাদের কাম্য নয়। যারা সরকা🐟রি সম্পদ নষ্ট করেছে তাদের শনাক্ত করে দ্রুত আ🍌ইনের আওতায় আনা হোক।

উল্লেখ্য, সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও গণ-অভ্যুত্থানের খবরে শিক্ষার্থীরা আনন্দ-উল্লাসের পাশাপাশি শহরে এই পরিষ্কার-পরিছন্ন কর্মসূচি গ্রহণ করে।
 

Link copied!