• ঢাকা
  • শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪, ১ ভাদ্র ১৪৩১, ১১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিলেটের বন্যার খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৯:২৭ এএম
সিলেটের বন্যার খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী

পাহাড়ি ঢল আর ভারী বর্ষণে সিলেট নগরীতে সৃষ্ট বন্যা পরিস্থিতি মোকাবেলায় বিভ𒀰িন্ন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। এ ছাড়া প্রধানম✨ন্ত্রী শেখ হাসিনাও এ ব্যাপারে খোঁজখবর নিচ্ছেন বলে জানান তিনি।

মঙ্গলবার (১৮🔴 জুন) রাত ৯টায় নগর ভবনের সভা কক্ষে এ জরুরি সংবাদ সম্মেলনে তিনিএ কথা জানান।

মেয়র বলেন, চলমান বন্যায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে স𝓀িসিক কতৃর্পক্ষ। প্রধানমন্ত্ꦉরী শেখ হাসিনাও সিলেটের বন্যা পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন।

আনোয়ারুজ্জামান চৌধুরী আরও বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে বন্যাকবলিত এলাকার আশ্রয়কেন্দ্রগুলোতে স্থানীয় কাউন্সিলরদের মাধ্যমে ত্রাণ সহায়তা শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে রান্না করা খাবার ছাড়াও ওষুধসামগ্রী পৌঁছে দেয়া হবে। দুর্গত এলাকাগুলোতে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে নগর ভবন। বিদ্♍যুৎকেন্দ্র রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী ও পা💟নি উন্নয়ন বোর্ড (পাউবো) কাজ করছে।

নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে মেয়র বলেন, বন্যায় আতঙ্কিত না হয়ে আ🐷শ্রয়কেন্দ্রে অবস্থান করুন। যাদের বাসায় বৈদ্যুতিক লাইন প✅ানির নিচে ডুবে গেছে তারা স্থানীয় কাউন্সিলরকে অবগত করে সিটি করপোরেশনের সহায়তা নিন। অতীতের মতো যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় নগরবাসীর পাশে আছে সিলেট সিটি করপোরেশন।

তিনি জরুরি প্রয়োজনে নগর ভব💯নে সরাসরি কিংবা হটলাইন নম্বরে (০১৯৫৮২৮৪৮০৭) যোগাযোগ করতে বলেন। পরিস্থিতি মোকাবেলায় বিত্তবান মানুষ ও প্রবাসীদের এগিয়ে আসার আহ💦্বান জানান মেয়র।  

এর আগে, সন্ধ্যা ৭টায় বন্যা পরিস্থিতি নিয়ে জরুরি বিশেষ সভা করে সিটি করপোরেশন পরিষদ। সভায় বন্যা পরিস্থিতিতে করণীয়, পানিবন্দিদের দ্রুত আশ্রয়কেন্দ্রে আনার ব্যবস্থাপনাসহꦰ নানান দিক নিয়ে আলোচনা হয়।  

Link copied!