• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শীতে কাঁপছে কুড়িগ্রাম, তাপমাত্রা ১০-এর ঘরে


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ১০:২৪ এএম
শীতে কাঁপছে কুড়িগ্রাম, তাপমাত্রা ১০-এর ঘরে
কুড়িগ্রামে কনকনে ঠান্ডায় ব্যাহত জীবনযাত্রা। ছবি : সংবাদ প্রকাশ

ঘন কুয়াশা ও কনকনে ঠান্ডায় কাঁপছে কুড়িগ্রাম। উত্তরীয় হিমেল🐷 হাওয়া বাড়িয়ে দিয়েছে ঠান্ডার মাত্রা। ঘন কুয়াশা থাকায় বিঘ্নিত হচ্ছে🙈 বিভিন্ন যান চলাচল।

বুধবার (৩ জানুয়ারি) সকাল ৭টায়🐈 জেলার সর্বনিম্ন 🐽তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা গতকালের তুলনায় ২ ডিগ্রি তাপমাত্রা কমেছে।  

দিনের বেলা তাপমাত্রা ঠিক থাকলে রাতে তাপমাত্রা আরও কমতে পারে বলে জ🍒ানিয়েছেনꦇ কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস।

দুই দিন থেকে উত্তরীয় হিমেল বাতাসে সবচেয়ে কষ্টে 🐼পড়েছে জেলার ১৬টি ন✱দ-নদীর অববাহিকার বাসিন্দারা। আর রাতে বৃষ্টির মতো পড়ছে কুয়াশায়।

সকালে কাজের সন্ধানে ছুটে চলা মানুষজন পড়ছেন ভোগান্তিতে। তীব্র ঠান্꧋ডায় 🎐সবজিক্ষেত ও বীজতলা নষ্ট হওয়ার আশঙ্কা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষকেরা।

সদরের যাত্রাপুর ইউনিয়নের শ্রমিক আহসান হাবীব বলেন, “দুই দিন থেকে খুব ঠ🍌ান্ডা।𝓡 সকালে সাইকেল চালানো যাচ্ছে না। সকালে সাইকেল চালালে মনে হয় জীবন বাহির হয়ে যায়। ঠান্ডায় হাত-পা বরফ হয়ে যায় “

জহুরুল নামের একꦐজন বলেন, “শীতকালে আমাদের মতো মানুষের খুব কষ্ট। কারণ মানুষ ঘুম থেকে উঠে আমাদের মাঠে যেতে হয়। ঠান🎃্ডায় মাঠে কাজ করা অনেক সমস্যা। কী আর করার কাজ না করলে তো আর জীবন চলবে না।”

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র জানান, আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডি✤গ্রি সেলসিয়াস। রাতে তাপমাত্রা আরও কমতে পারে।

Link copied!