• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এক রাতেই স্বপ্ন শেষ


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০২:৪৫ পিএম
এক রাতেই স্বপ্ন শেষ

অনেক স্বপ্📖ন নিয়ে বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে মাছ চাষ করেছিলেন কৃষক রফিক খান ঝরু (৫০)। পুকুরে মাছের পোনা ছাড়া ও পরিচর্যা বাবদ পাঁচ লাখ টাকা খরচও করেছেন।

শনিবার (৮ অক্টোবর) রাতের কোনো এক সময় তার পুকুরে বিষ দিয়েছে দুর্বৃত্তরা। 🔴এতে এক রাতেই শেষ হয়ে গেছে স൲্বপ্ন। ঘটনাটি ঘটেছে নাটোরের বড়াইগ্রাম উপজেলার খিদিপুর গ্রামে।

ভুক্তভোগী রফিক উপজেলার𓆉 উপলশহর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে। এ ঘটনায় বড়াইগ্রাম থানায় কৃষক বাদী হয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।

রফিকের দাবি, ছয় মাস আগে উপলশহর পূর্বপাড়া গ্রামে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আরশেদ আল🦩ীর চার বিঘা পু♏কুর পাঁচ বছরের জন্য পাঁচ লাখ টাকায় ইজারা নিয়ে মাছ চাষ শুরু করেন।

পুকুরে টেংরা, রুই, কাতলা, সিলভার কার্পসহ বিভিন্ন জাতের দেড় লাখ টাকার মাছের পোনা ছেড়েছেন। খাবারসহ পরিচর্যা বাবদ ইতিমধ্যে পাঁচ লাখ🐈 টাꦍকা খরচও হয়েছে তার।

রোববার (৯ অক্টোবর) সকালে পুকুরে গিয়ে মরা মাছ ভাসতে দেখেন। একই সময় পুকুরের পানিতে বিষযুক্ত দ্রব্যের আলামত দেখ🍃া যায়। বেলা বাড়া🐼র সঙ্গে সঙ্গে সব মাছ মরে ভেসে ওঠে।

কিছুদিন পরেই মাছ বিক্রির উপযোগী হতো উল্লেখ করে রফিক আরও বলেন, “বিক্রয় করতে পারলে খরচ বাদে দুই লাখ টাকꦕা লাভ হতো। এখন লাভ তো দূরের কথা ঋণ পরিশোধ করব কী করে। আমি তো কারও ক্ষতি করি নাই। আমার তো কোনো শত্রুতাও নেই। তাহলে কেন এমন কাজ করা হলো।”

এ বিষয়ে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক জানান, এ🐟 ঘটনায় একটি লিখিত অভ🤪িযোগ পেয়েছেন। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!