• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল ২০২২

প্রথম আসরেই বাজিমাত গুজরাট টাইটান্সের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২২, ১২:২১ এএম
প্রথম আসরেই বাজিমাত গুজরাট টাইটান্সের
ছবি- সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৫তম আসরে অভিষেক হয় নবাগত দল গুজরাট টাইটান্সের। প্রথম আসরে অংশ নিয়েই বাজিমাত করেছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দলটি। প্রথম আসরেই একের পর এক বিস𒅌্ময় উপহার দিয়ে জিতে নিয়েছেন এবারের শিরোপা।

ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভা൩রে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে রাজস্থান রয়েলস৷ জবাবে ১১ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় গুজরাট। এই জয়ে নতুন চ্যাম্পিয়ন পেলো আইপিএল ফ্রাঞ্চাইজি।

রান তাড়া করতে নেমে দলীয় ২৩ রানের মধ্যে ২ উইকেট হার🌳িয়ে চাপে পড়েছিল গুজরাট। হৃদিমান সাহা ৫ রানে বিদায়ের পর ৮ রান করে সাজঘরে ফেরেন ম্যাথু ওয়েড।

এরপর তৃতীয় উইকে🃏ট জুটিতে ৬৩ রানের জুটি গড়েন শুভমা🌟ন গিল ও অধিনায়ক হার্দিক পান্ডিয়া। গুজরাট অধিনায়ক ৩০ বলে ৩৪ রানে বিদায়ের পর ক্রিজে আসেন ডেভিড মিলার।

চতুর্থ উইকেট জুটিতে গিলকে নিয়🍎ে একেবারে জয় নিয়েই মাঠ ছাড়েন মিলার। ১৯ বল মোকাবেলায় ৩২ রান করেন প্রোটি🎐য়া এই ব্যাটার। অন্যপ্রান্তে গিল করেন ৪৩ বলে ৪৫ রান।

এর আগে রোববার (২৯ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়েলস। জসস্বি জসওয়াল এবং জস বাটলার মিলে ৩১ রানের জুটি গড়েন। যশ দয়ালের বলে ২২ রান𓆏 করে আউট হন জসওয়াল।

𝓡এরপর অধিনায়ক স্যামসন করেন ১৪ রান। ১৫ রান করেন রায়ান পরাগ। ১১ রান ক𒐪রেন শিমরন হেটমায়ার এবং ট্রেন্ট বোল্ট। ফলে গুজরাটের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩০ রানে থমকে যেতে হয়েছে রাজস্থানকে।

দলের পক্ষে সর্বꦯোচ্চ ৩৯ রান করেছেন বাটলার। তার ৩৫ বলের ইনিংসে ৫টি বাউন্ডারির মার ছিল।

বোলিংয়ে হার্দিক পান্ডিয়া ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে উইকেট নিয়েছেন ৩টি। ২টি উইকেট নিয়েছেন রবিশ্রীনিবাসন সাই কিশোর। ১টি করে উইকেট নেন মোহাম্মদ শামি, যশ দয়াল ꦗএবং রশিদ খান।

Link copied!