• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

ব্রাজিলকে হারিয়ে ফুটবলের সোনা জিতলো যুক্তরাষ্ট্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০২:১২ এএম
ব্রাজিলকে হারিয়ে ফুটবলের সোনা জিতলো যুক্তরাষ্ট্র
সোনাজয়ী যুক্তরাষ্ট্রের খেলোয়াড়দের গলায় পদক পরিয়ে দিচ্ছেন ফিফার সভাপতি ইনফানতিনো। ছবি: সংগৃহীত

অলিম্পিকে পুরুষ দল খেলে অনূর্ধ্ব -২৩ খেলোয়াড়রা। দলে অবশ্য তিনজন থাকতে পারেন যাদের বয়সের হিসেব নেই। কিন্তু নারী দলের বয়স নিয়ে কোনো সীমারেখা নেই। তাই পুরুষ ফুটবলের চেয়ে নারী ফুটবলের মর্যাদা তুলনামূলকভাবে বেশি। সেই নারী ফুটবলের ফাইনালে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে পারলো না পেলে-জিকো-নেইমারদের দেশের ন𒀰া🥃রীরা। 

শনিবার (১০ আগস্ট) রাতে পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়ামে অনুষ্ঠিত প্যারিস অলিম্পিক নারী ফুটবলের ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে যুক্তরাষ্ট্র প্রমাণ করল, বিশ্বে তাদের কাছে-ধারেও কেউ নেই। অত্যন্ত গতিময় এক ফাইনাল উপহার দেয় দুই দল। গ্যালারিও ছিল দুই🌠 ভাগে বিভক্ত। যুক্তরাষ্ট্রের আক্রমণের সময় যেমন দর্শকদের গগনবিদারী চিৎকার শোনা গেল, প্রতিপক্ষের রক্ষনভাগে ব্রাজিলের হামলাকালেও ফের উল্লাসের বন্যা বয়ে গেছে। এভাবেই কেটে আয় প্রথমার্ধের ৪৫ মিনিট। তবে দ্বিতীয়ার্ধে যখন যুক্তরাষ্ট্র গোল করলো, ♔তখন থেকে তাদের জন্যই চিৎকার শোনা যাচ্ছিল। ম্যালরি সানসোসের গোলেই জয়-পরাজয় চূড়ান্ত হয়। 

অলিম্পিক ও বিশ্বকাপে ♊চার বার করে শিরোপা জেতা যুক্তরাষ্ট্র আরও একবার অলিম্পিক সোনা জিতলো নারীদের হাত ধরে। এদিকে, পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার, পাঁচ বিশ্বকাপে গোল করা ৩৮ বছর বয়সী মার্তার ক্যারিয়ারটা শেষ হলো অলিম্পিক সোনার পদক ছাড়াই। 

এর আগেও দুই বার দলকে ফাইনালে উঠিয়েও সোনার দেখা পাননি তিনি। এবারো তাই হলꦦো।

Link copied!