• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

সেই তামিরাতই জিতলেন ম্যারাথনের সোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৫:০৮ পিএম
সেই তামিরাতই জিতলেন ম্যারাথনের সোনা
তামিরাত তোলা। ছবি : সংগৃহীত

প্যারিস অলিম্পিকে তামিরাত তোলা এসেছিলেন ইথিওপিয়ার ম্যারাথন দলে ‘রিজার্ভ’ হিসেবে। সতীর্থ সিসে লেমার চোট সুযোগ করে দিল। কী দারুণভাবেই না তা লুফে নিলেন তিনি। অলিম্পিকের রেকর্ড গড়ে স🦂োনা জিতলেন এই দূরপাল্লার দৌড়বিদ।

পুরুষদের ম্যারাথনে ২ ঘণ্টা ৬ মিনিট ২৬ সেকেন্ড সময় নিয়ে রেকর༺্ড গড়ে সেরা হয়েছেন তামিরাত। তিনি ভেঙেছেন ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে কেনিয়ার ওয়ানজিরুস স্যামুয়েল কামাউর (২ ঘণ্টা ৬ মি🍬নিট ৩২ সেকেন্ড) রেকর্ড।

এই ইভেন্টে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পাওয়া বেলজিয়ামের বাশির আবেদি (২ ঘণ্টা ৬ মিনিট ৪৭ সেকেন্ড) এবার পেয়েছেন রৌপ্য। অলিম্পিক অভিষেকে কেনিয়ার বেনসন কিপ্রুটো রাঙিয়েছেন (২ ঘণ্টা ৭ মিনিট) ব্রোঞ্জ জিতেᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ।

ইথিওপিয়ার চতুর্থ দৌড়বিদ হিসেবে অলিম্পিকে ম্যারাথন🔥ে সোনা জিতলেন তামিরাত। ২০২২ সালে বিশ্বসেরা এবং ২০১৬ সালে রিও দে জেনেইরো অলিম্পিকে ১০ হাজার মিটারে ব্রোঞ্জ জেতা এই অ্যাথলেট অলিম্পিকে প্রথম সোনা জিতলেন।

দুই সপ্তাহ আগেও তামিরাতের ম্যারাথনের অংশ নেওয়ার কথা ছিল না। কিন্তু হঠাৎ পাওয়া সুযোগ কাজে লাগিয়ে তিনিই এখন দেশকে এনে দিয়েছেন আনন্দের উপলক্ষ্য। স্বাভাবিক🔯ভাবেই উচ্ছ্বাসে ভাসছেন তামিরাত।

‘আমি ইথিওপিয়ান দলে ছিলাম রিজার্ভ হিসেবে, কিন্তু যখন সিসে চোট পড়ল, তখন আমার সামনে সুযোগ এলো তার প্রতিনিধত্ব🌸 করার। পুরোপুরি প্রস্তুত ছিলাম এবং জানতাম, আমি নিজের স্বপ্ন পূরণ করতে পারব। আজ আমি খুশি। গর্বিত, খুবই গর্বিত।’

গতবারের সোনা জয়ী কেনিয়ার কিংবদন্তি এলিয়ুদ কিপচোগে মুকুট ধরে রাখা তো দূর অস্ত, এবার দৌড়ই শে🐬ষ করতে পারেননি।

 

 

Link copied!