• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এবার ফুটবলের বাইরে যে রেকর্ড গড়লেন রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০২:২১ পিএম
এবার ফুটবলের বাইরে যে রেকর্ড গড়লেন রোনালদো
ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

 

বিশ্ব ক্রীড়াঙ্গনের শক্তিশালী জায়ান্ট ক্রিশ্চিয়ানো রোনালদো। ফুটবল ইতিহাসেরও অন্যতম সেরা খেলোয়াড় বলে বিবেচিত হন এই পতুগিজ সুপারস্টার। তাই স্বাভাবিকভাবেই সামাজিক যোগাযোগমাধ্যমেও তার জনপ্রিয়তা ব্যাপক। যেখানে সবমিলিয়ে তার ৯০০ মিলিয়ন অ♎নুসারী রয়েছে বলে উল্লেখ করেছে ফোর্বস ওয়েবসাইট। অনলাইনে নিজের এই প্রভাবকে কাজে𒁏 লাগিয়ে এবার ইউটিউবেও চ্যানেল খুলেছেন রোনালদো।

ভিন্ন ধারার এই প্ল্যাটফর্মে যোগ দিয়েই তিনি রেকর্ড গড়ে ফেলেছেন। যদিও তার চ্যানেলটি খোলা হয় চলতি বছরের ৮ জুলাই। পরে ‘ইউআর’ নামে সংক্ষিপ্ত꧒ টাইটেলে খোলা চ্যানেলটিকে অনুসরণের ঘোষণা দিতেই ৯০ মিনিটে ১ মিলিয়ন সাবস্ক্র▨াইবার হয়ে গেছে। চ্যানেলে দ্রুততম এক মিলিয়ন সাবস্ক্রাইবার পাওয়ার ক্ষেত্রে এটি নতুন মাইলফলক বলে জানিয়েছে ফোর্বস। চারঘণ্টায় যা ৫ মিলিয়নে দাঁড়িয়েছে। এই প্রতিবেদন লেখার সময় সেই সংখ্যা পৌঁছেছে প্রায় ১২ মিলিয়ন।

 এরআগে, নিজের এক্স হ্যান্ডলে দেওয়া এক পোস্টে রোনালদো লেখেন, অপেক্ষার অবসান ঘটল। আমরা ইউটিউব চ্যা꧋নেল চলে এসেছে। সামাজিক মাধ্যমের নতুন এই যাত্রায় তিনি সবাইকে ‘সিইউউস্ক্রাইব’ করার আহবান জানান। এর কয়েক ঘণ্টা পরই সামাজিক মাধ্যমটির কর্তৃপক্ষ থেকে পাঠানো একটি গোল্ডেন বাটন নিয়ে সন্তানদের সামনে হাজির হন রোনালদো। যা অবাক করে দেয় তাদের।

চ্যানেলটিতে রোনালদো ব্যক্তিগত জীবনের নানা অভিজ্ঞতাসহ পরিবার, পুষ্টি, প্রস্তুতি, ইনজুরি পুনর্বাসন, শিক্ষা ও ব্যবসা সংক্রান্ত বিষয়াদি শেয়ার করার কথা জানিয়েছেন। ইতোমধ্যে বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছেন তিনি। নিজের চ্যানেল উদ্বোধনের ঘোষণায় সিআরসেভেন বলেন, ‘সামাজ🏅িক মাধ্যমে ভক্তদের সঙ্গে শক্তিশালী সম্পর্কের বিষয়টি আমি সবসময়ই উপভোগ করি। আমার ইউটিউব চ্যানেল এই কাজে আরও বড় প্ল্যাটফর্ম হতে চলেছে।’

পর্তুগাল জাতীয় দলের হয়ে দুই দশক ধরে প্রতিনিধিত্ব করা রোনালদোর বর্তমান ঠিকানা সৌদি আরবের ক্লাব আল-নাসর। পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী ৩৯ বছর বয়সী এই তারকা যদিও ক্যারিয়ারের শেষদিকে আছেন। প্রায় সবকটি জনপ্রিয় সামাজিক মাধ্যমে তার অনুসারী অনেক। এক্সে ১১২.৫ মিলিয়꧑ন, ফেসবুকে ১৭০ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে তার অনুসারী ৬৩৬ মিলিয়ন।

Link copied!