• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যাডেল খেলায় ৫৯কোটি টাকা বিনিয়োগ করছেন রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৬:০৯ পিএম
প্যাডেল খেলায় ৫৯কোটি টাকা বিনিয়োগ করছেন রোনালদো
প্যাডেল খেলছেন রোনালদো। ছবি : সংগৃহীত

প্যাডেল নামের এক নতুন খেলায় ম൩জেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।  এই খেলাটা তার এতোটাই পছন্দের, যে এই খেলায় ৫০ লাখ ইউরো বিনিয়োগ করতে যাচ্ছেন সিআর সেভেন। পর্তুগালের প্যাডেল ফেডারেশনের সঙ্গে চুক্তি করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। লিসবন শহর থেকে ১০ কিলোমিটার দূরে ওইরাস শহরে ‘সিটি অব প্যাডেল’ তৈরি করবেন পাঁচবারের ব্যালন ডি‍‍`অরজয়ী রোনালদো। এ প্রকল্পে রোনালদোর কোম্পানি ‘সিআর৭’ ঢালছে ৫০ লাখ ইউরো। যা বাংলাদেশি মুদ্র💟ায় প্রায় ৫৮ কোটি ৯৪ লাখ টাকা।

প্যাডেল খেলাটা অনেকটা টেনিসের মতো। তবে টেনিসের সঙ্গে এর পার্থক্য রয়েছে। প্যাডেল ডাবলসে খেলতে হয়, যেখানে টেনিস সিঙ্গেল, ডাবলস দু‍‍`ভাবেই খ🐈েলা যায়। এটি মূলত টেনিস আর 🔯স্কোয়াশের মিশ্রণ। তবে টেনিসের মতোই স্কোরিংয়ের নিয়ম, স্ট্রোক এবং টেকনিকও টেনিসের মতোই। প্যাডেল কোর্টে স্কোয়াশের মতোই দেয়াল থাকে এবং স্কোয়াশ খেলার সঙ্গেও এই খেলার বেশ মিল আছে। প্যাডেল খেলার জন্ম মেক্সিকোয়। ১৯৬৯ সালে এনরিক কোরকুয়েরা নামের এক ব্যক্তি নিজের স্কোয়াশ খেলার কোর্ট ঠিক করতে গিয়ে এ খেলা আবিষ্কার করেন।

এদিকে রোনালদোর সঙ্গে চুক্তি করতে পেরে বেশ খুশি প্যাডেল ফেডারেশনের সভাপতি রিকার্দো ওলিভেইরা। তিনি বলেন, “রোনালদোর সঙ্গে চুক্তি করে উচ্ছ্বসিত, ‘এটা স্বপ্ন পূরণ হওয়ার মতো। রোনালদোর চেয়ে ভালো সঙ্গী আমরা আর পেতাম না। সে একজন দুর্দান্ত খেলোয়াড়ের পাশাপাশি অনেক বড় ব্যবসায়ীও। আমরা নিশ্চিত করে বলতে পারি, এই প্যাডেল সিটির সুযোগ-সুবিধার সঙ্গে অন্য কোনো জায়গার তুলনা হবে না। এর মাধ্যমে ไপর্তুগাল আন্তর্জাতিকভাবে প্যাডেল খেলায় শক্তিতে পরিণত হবে।”

চলতি মৌসুমে দারুণ ছন্দে রয়েছে▨ন রোনালদো। আল নাসরের হয়ে মৌসুমের প্রথম পাঁচ ম্যাচে ৬ গোল করেছেন তিনি

Link copied!