• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেসির কোলের সেই শিশুটি এখন বড় তারকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০১:২৫ পিএম
মেসির কোলের সেই শিশুটি এখন বড় তারকা

লিওনেল মেসির কোলে এক শিশুর ছবি সামাজিক মাধ্যমে কদিন ধরেই ভাইরাল। কে এই শিশু? পরে জানা গেল, মেসি যাকে কোলে নিয়েছেন তিনি স্পেনের তরুণ তারকা ল্যামিন ইয়ামাল। বর্তমানে দুজনে খেলছেন বিশ্বের দুই প্রান্তে দুটি মেজর টুর্নামেন্টে। 
ইয়ামালের শৈশবের ছবির কথা অনেকেরই যে ছিল অজানা। ১৭ বছরের পুরোনো ঘটনা কি এত সহজে মনে পড়ে? সেই পুরোনো স্মৃতি মনে করিয়েছেন স্বয়ং ইয়ামালের বাবা। মেসির কোলে ইয়ামালের ছবি ইনস্টাগ্রামে কয়েক দিন আগে পোস্ট করে ইয়ামালের বাবা ক্যাপশন দিয়েছেন, ‘দুই কিংবদন্তির শুরু।’ জন মনফোর্ট ছবিটি তুলেছেন ২০০৭ সালে বার্সেলোনার ক্যাম্প ন্যুতে এক চ্যারিটি অনুষ্ঠানে। ছবিতে দেখা গেছে, লম্বা চুলওয়ালা ২০ বছরের মেসি কোলে নিয়েছেন কয়েক মাস বয়সী শিশু ইয়ামালকে। এমনকি ইয়ামালকে মেসি গোসলও করিয়েছেন। তবে মনফোর্টের ধারণাও ছিল না এই শিশুই যে ইয়ামাল এবং ১৭ বছর পর ফুটবল মাঠে ছড়ি ঘোরাবেন তিনি (ইয়ামাল)। 
১৯৯১ সাল থেকে ক্রীড়া চিত্রগ্রাহক হিসেবে কাজ করছেন মনফোর্ট। অ্যাসোসিয়েট প্রেসসহ (এপি) অন্যান্য প্রতিষ্ঠানেও তার কাজ করার অভিজ্ঞতা রয়েছে। ১৭ বছরের পুরোনো ছবি প্রসঙ্গে মনফোর্ট বলেছেন, ‘ইউনিসেফের সাহায্যে আমরা দিনক্ষণ ঠিক করি। মাতারোর রোকা মন্ডা এলাকার কাছে ইউনিসেফ একটি র‍্যাফল ড্রর আয়োজন করে। এখানেই ইয়ামালের পরিবার থাকে। ক্যাম্প ন্যুতে এখন বার্সা ফুটবলারের সঙ্গে ছবি তুলতে তারা একটি র‍্যাফলে চুক্তি স্বাক্ষর করে। র‍্যাফলটি তারা জিতেছে।’ 
ইয়ামালের বাবা যে ক্যাপশনে ছবি পোস্ট করেছেন, তা একেবারেই ভুল নয়। মেসি এরই মধ্যে কিংবদন্তি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ২০২১ কোপা আমেরিকা, ২০২২ ফুটবল বিশ্বকাপ, ২০২২ ফিনালিসিমা আর্জেন্টিনার জার্সিতে তিন শিরোপা জিতেছেন তিনি। ইয়ামাল এবারের ইউরোতে সর্বকনিষ্ঠ ফ🥂ুটবলার হিসেবে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড নিজের নামে করেছেন। ভেঙে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোর ২০ বছরের পুরোনো🎐 রেকর্ড।

Link copied!