• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের পারফরমেন্সে খুশি কাবরেরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ০৮:৩৫ পিএম
বাংলাদেশের পারফরমেন্সে খুশি কাবরেরা
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে ৭-০ গোলে বিধౠ্বস্ত হয়েছে বাংলাদেশ। অ্যাওয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো প্রতিরোধ গড়তে পারেননি জামাল ভূঁইয়ারা। তবে, বর্তমানে বাংলাদেশ যে পারফরমেন্স ছিল তাতে হয়ত এভাবে হারবে লাল-সবুজের প্রতিনিধিরা তা অনেকেই ভাবেননি। তবে বড় হারের পরও শিষ্যদের পারফরমেন্সে সন্তুষ্ট কোচ হাভিয়ের কাবরেরা।

ম্যাচ শেষে বাংলাদেশ কোচ বলেন, “ম্যাচের ফল ভুলে গিয়ে নিজেদের খেলাটা খেলত⛦ে হতো, কিছুটা সময় সম্ভবত আমরা পেরেছি। শারীরিক দিক থেকে তো বটেই, টেকনিক্যালিও অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের পার্থক্য অনেক। যাই হোক, ছেলেরা যেভাবে খেলেছে তাতে আমি খুশি। এই ম্যাচের অভিজ্ঞতা আমাদের সামনে এগিয়ে নিতে সহায়তা করবে। দারুণ খেলার জন্য অস্ট্রেলিয়াকে অভꦯিনন্দন।”

ছবি : বাফুফে

বাংলাদেশ আরও ভালো ফুটবল খেলতে পারত বলেও জানান কাবরেরা। তিনি বলেন, “পরিস্থিতির বিবেচনায় আশা করেছিলাম আমাদের ফরোয়ার্ডরা অস্ট্রেলিয়ার রক্ষণে ঢুকতে পারবে, সম্ভবত প্রথমার্ধে এক-দুবার গিয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়ার ডিফেন্ডাররা আমাদের জায়গা দেয়নি। অস্ট্রেলিয়া শারীরিকভাবে এগিয়ে ছিল, শান্ত ছিল; আমি মনে করি, ওরা ম্যাচে পুর🐻োপুরি আধিপত্য করেছে।”

এ সময় তিনি আরও যোগ করেন, “আমরা জানতাম, শারীরিক ব্যবধান একটা পার্থক্য গড়ে দ𝕴েবে। আসলেই এ🍰টা অনেক বেশি হবে; তবে সত্যি বলতে আমি এতটা পার্থক্য আশা করিনি। আমরা ম্যাচটা আরেকটু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আশা করেছিলাম।”

দেশে ফির🎃েই লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে আজকের 🐬এই হার খেলোয়াড়দের আত্মবিশ্বাসে কোনো নেতিবাচক প্রভাব ফেলবে কি না, এমন প্রশ্নের উত্তরে কাবরেরা বলেন, “খেলোয়াড়েরা ইতিবাচকই আছে মানসিকভাবে। আমি মনে করি না অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ গোল খাওয়া লেবাননের সঙ্গে পরের ম্যাচে কোনো নেতিবাচক প্রভাব রাখবে।”

অস্ট্রেলিয়ার সামনে দাঁড়ানোর মতো কোনো সুযোগই পাইনি বাংলাদেশ। বাংলাদেশ কোচ এই বিষয়ে বলেন, “অস্ট্রে🐻লিয়া বাংলাদেশকে কোনো সুযোগই দেয়নি বলে মনে করেন কাবরেরা, ‘আমরা চেয়েছিলাম অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের ভুলের সুযোগ নেব। কিন্তু তারা তো কোনো ভুলই করেনি। বল পায়ে তারা খুব ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিয়েছে। আমরা জানতাম শারীরিক পার্থক্যটা অনেক হবে। মাঠে দেখা গেছে সেই সুবিধাটাই আমাদের ওপর নিয়েছে অস♈্ট্রেলিয়া। ম্যাচে পুরোপুরি আধিপত্য বিস্তার করে খেলেছে তারা।”

Link copied!