• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তিন দিনে ম্যাচ জিতে সিরিজ ইংল্যান্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ০৫:৩০ পিএম
তিন দিনে ম্যাচ জিতে সিরিজ ইংল্যান্ডের

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে পাঁচ দিনের ওভাল টেস্ট পরিণত হয়েছিল তিন দিনের ম্যাচে। প্রথম দিন টস পর পুরো দিন নষ্ট হয়েছিল বৃষ্টির কলাণে। রানির মৃত্যুতে শোক জানিয়ে হয়নি দ্বিতীয় দিনের খেলা। তৃতীয় দিনে শুরু হওয়া ম্যাচে ফলাফল এসꩲেছে পঞ্চম দিনে। ম্যাচ জিতে সিরিজ জয়ও নিশ্চিত করেছে ইংলিশরা।

তৃতীয় দিনে খেলা শুরুর পর উইকেট পড়ে ১৭টি। চতুর্থ দিনে ম্যাচে জয়ের নিশ্চয়তা পায়𒁏 ইংল্যান্ড। তবে আনুষ্ঠানিকতার জন্য প♏ঞ্চম দিনে মাঠে নামতে হয়েছিল।

চতুর্থ দিনের শেষে ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৩ রান। হাতে ছিল ১০ উইকেট। পঞ্চম দিনের শুরুতে এক উইকেট হারালেও জয় ঠিকই তুলে নিয়েছে দলটি। ওপেনার জ্যাক লিচ ৩৯ রানে প্যাভিলিয়নে ফিরলেও জ্যাক ক্রুলি অপরাজিত ছিলেন ৬৯ রানে। তাতেই ইংলিশদ🐈ের জয় নিশ্চিত হয় ৯ উইকেটের✤।

লর্ডসে প্রথম টেস্টে ইনিংস ও ১২ রানে ম🌄্যা꧅চ জেতে দক্ষিণ আফ্রিকা। ওই ম্যাচের পর ইংলিশ কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও অধিনায়ক বেন স্টোকসের তত্ত্ব কাজে লাগবে না বলে জানিয়েছিলেন প্রোটিয়া কাপ্তান ডিন এলগার। তবে তাকে ভুল প্রমাণ করে পরের দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে তারা।

ম্যানচেস্টারে দ্বিতীয় টেস্টে♎ ইংলিশরা জিতেছিল ইনিংস ও ৮৫ রান হারে। তৃতীয় টেস্টে ওভালে ইংলিশদের জয় ৯ উইকেটে। এতেই ম্যাচ জয়ꦉ ও সিরিজ জয় নিশ্চিত হয় স্টোকস বাহিনীর।

Link copied!