• ঢাকা
  • বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১, ৬ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ব্রাজিল ফুটবলের কলঙ্কিত অধ্যায়ের দশক পূর্তি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ০৩:৫১ পিএম
ব্রাজিল ফুটবলের কলঙ্কিত অধ্যায়ের দশক পূর্তি
ম্যাচশেষে হতাশায় মাঠ ছাড়ছেন ব্রাজিলের খেলোয়াড়রা, পাশে উচ্ছ্বসিত জার্মানরা। ছবি : সংগৃহীত

আজ থেকে ঠিক ১০ বছর আগের ৮ জুলাই ব্রাজিলের ফুটবল ইতিহাসে জঘন্য এক রেকর্ড তৈরি হয়। ঐত๊িহাসিক মারাকানা স্টেডিয়ামের ভেতরে ব্রাজিল-জার্মানির মধ্যকার ২০১৪ সালের বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। দর্শকদের আনন্দ অভিব্যক্তি দেখে রোমাঞ্চকর এক লড়াই শুরু হওয়ার প্রহর গ▨ুনছিল পুরো বিশ্ব।

ইনজুরির স্বীকার নেইমার জুনিয়র হাসপাতালে। আর টানা দুই ম্যাচে হলুদকার্ড দেখে নিষিদ্ধ ডিফেন্ডার থিয়াগো সিলভা।ব্রাজিলের দুই তারকা না থাকলেও আশা করা হচ্ছিল༺, দুর্দান্ত এক সেমিফাইনালই দেখবে বিশ্ব।

কিন্তু কে জানতো, কিছুক্ষণ পরই লেখা শুরু হবে ব্রাজিল ফুটবলের কালো অধ্যায়। ব্রাজিলের মতো দলকে হতে হবে সেমির ইতিহাসে সবচেয়ে বড় খলনায়ক। ঘরের মাঠে টানা ৬২ ম্যাচে অপরাজিত সেলেসাওদের হজম করতে✅ হবে ৭-১ গোলের নেক্কারজনক হার।

ম্যাচের ১১ মিনিটে কর্নার থেকে ভেসে আসা বলে ডানপায়ের শটে ব্রাজিলের জালে প্রথম কম্পন সৃষ্টি করেন টমাস মুলার। এরপর ২৯ মিনিটে ম্যাচের স্কোরলাইনের চিত্র ব্রাজিল ০-৫ জার্মান꧃ি। মারাকানায় সেদিন ৬ মিনিটে ৪ গোল হজম করে ব্রাজিল। ২৩ মিনিটে জার্মানির মিরাস্লাভা ক্লোসা ব্যবধান দ্বিগুণ করেন। এরপর একের পর এক গোলে স্থব্ধ হয়ে যায় পুরো মারাকানা।

২৪ মিনিটে💖 গোল করেন টনি ক্রস। তার ২ মিনিট পরই নিজের দ্বিতীয় গোল করেন জার্মান মিডফিল্ডার। ২৯ মিনিটে মাঝমাঠের খেলোয়াড় সামি খাদিরার গোলে ব্যবধান ৫-০ করে জার্মানি।

দ্বিতীয়ার্ধের ৬৯ ও ৭৯ মিনিটে আরও দুটি গোল করেন জার্মান ফরোয়ার্ড আন্দ্রে হর্স্ট স্কুরেল। এতে স্কোরলাꩲইন দাঁড়ায় ব্রাজিল ০-৭ জার্মানি। ম্যাচের শেষ মিনিটে ব্রাজিলের হয়ে একমাত্র গোলটি করেন অস্কার।

Link copied!