• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


উরুগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ব্রাজিলের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৩, ০৫:০২ পিএম
উরুগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ব্রাজিলের

ব্রাজিল জাতীয় দল গত কোপা আর্জেন্টিনার কাছে শিরোপা হারালেও এবার যুবা দল ব্রাজিলকে শিরোপা পাইয়ে দিয়েছে। উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সাউথ আমেরিকান ইয়ুথ ফুটবল চ্যাম্পিয়নশিপ বা অনূর্ধ্ব-✨২০ কোপা আমেরিকার শিরোপা জ♛য় করেছে সেলেসাওরা।

এবার বিশ্বকাপ আসর ভালো কাটেনি ব্রাজিলের। ২০০২ সালের পর থেকে টানা ইউরোপের কাছে প্রতিবার হেরে আসর থেক𝕴ে বিদায় নিতে হয় তাদের। এবার কাতার বিশ্বকাপে হেক্সা মিশনের আশা নিয়ে গিয়েছিল ব্রাজিল। তবে গত আসরের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার কাছে হেরে নকআউট পর্বেই ছিটকে যেতে হয় তাদের।

জাতীয় দল হতাশ করলেও অনূর্ধ্ব-২০ দল এবার বিশ্বকাপের পর দেশকে শিরোপার স্বাদ পাই🔜য়ে দিয়েছে। কোপা আমেরিকার ফাইনাল রাউন্ডের শেষ ম্যাচে উর🐻ুগুয়েকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে লাতিন আমেরিকার দেশটি। এর ফলে রেকর্ড ১২তম চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে তারা।

এবা🀅রের টুর্নামেন্টে অংশ নিয়েছিল মোট ১০টি দল। লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনা আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। ব্রাজিলের পর উরুগুয়ে সর্বোচ্চ ৮বার এই টুর্নামেন্টের শিরোপা জয় করেছে। ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্𒆙জেন্টিনা ৫ বার চ্যাম্পিয়ন।

Link copied!