• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়েছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০৫:৩১ পিএম
ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়েছে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে ফুটবলে বাংলাদেশ ভালো পারফরমেন্স করে যাচ্ছেন। এরই মাঝে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফে মালদ্বীপকে হারিয়ে টিকিট পেয়েছে মূল পর্বে খেলার। আর বাংলাদেশের দারুণ পারফরমেন্সে প্রভাবꦇ পড়েছে ফিফা র‌্যাঙ্কিংয়েও। আগের অবস্থান থেকে ছয় ধাপ এগিয়েছেন জামাল ভূঁইয়ারা। নতুন প্রকাশিত 🌠র‍্যাঙ্কিংয়ে ১৮৯ থেকে এগিয়ে বাংলাদেশের অবস্থান এখন ১৮৩। ১৮.৩৭ রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের।

ছবি : সংগৃহীত

নতুন প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি লাফ দিয়েছে লিথুনিয়া। তারা এগিয়েছে ৯ ধাপ। তাদের অবস্থান এখন ১৩৪ তম। বাংলাদেশের মতো ছয় ধাপ এগিয়েছে কসোভো। ১০৫ তম অবস্থান এখন তাদের। তবে তালিকার প্রথম তিনটি জায়গার কোন পরিবর্তন হয়নি। শীর্ষে আর্জেন্টিনা। দুইয়ে ফ্রান্স ও তিনে ব্রাজিল।  আর্জেন্টিনার বর্তমা🐓ন পয়েন্ট ১৮৬১ দশমিক ২৯। তাদের চেয়ে ৮ দশমিক ১৮ পয়েন্টে পিছিয়ে ফরাসিরা। তাদের পয়েন্ট ১৮৫৩ দশমিক ১১। তিনে থাকা🔴 ব্রাজিলের পয়েন্ট ১৮১২ দশমিক ২ পয়েন্ট। ব্রাজিল অবশ্য পয়েন্ট খুইয়েছে ২৫ দশমিক ৪১। ইংল্যান্ড, বেলজিয়াম, পর্তুগালের অবস্থান যথাক্রমে চার, পাঁচ ও ছয়ে। নেদারল্যান্ডস ও স্পেন আছে যথাক্রমে ৭ ও ৮-এ। ইউরো ২০২০ শিরোপাজয়ী ইতালির অবস্থান নবম। ক্রোয়েশিয়া ১০-এ।

ছবি : সংগৃহীত

এশিয়ান দেশগুলোর মাঝে শীর্ষে আছে জাপান। তাদের অবস্থান ১৮তম। এরপরেই ইরান (২১) এবং দক্ষিণ কোরিয়া (২৪)। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মাঝে ভারত আছে সবার উপর ১০২ এ। ৫ বছর পর আন্তর্জাতিক ফুটবলে প্রথম জয় পাওয়া পাকিস্তান এগিয়েছে ৪ ধাপ🎐। ১৯৭ থেকে ১৯💙৩তম স্থানে উঠে এসেছে তারা। 

Link copied!